বিজ্ঞাপন

নটিংহামের বিপক্ষে কষ্টের জয়ে মৌসুম শুরু আর্সেনালের

August 12, 2023 | 11:12 pm

স্পোর্টস ডেস্ক

গেল মৌসুমটা স্বপ্নের প্রিমিয়ার লিগের শিরোপা ধরে দিতে দিতেও দেয়নি আর্সেনালের। শেষ পর্যন্ত ম্যানচেস্টার সিটির কাছে হারতে হয়েছে। এবার তাই আটঘাট বেধে নেমে পড়েছে গানার্সরা। ২০২৩/২৪ মৌসুমের শুরুতেই ঘরের মাঠে নটিংহাম ফরেস্টকে আতিথ্য দেয় আর্সেনাল। আর প্রথম ম্যাচেই হাড্ডাহাড্ডি লড়াই শেষে জয় নিয়েই মাঠ ছেড়েছে মিকেল আর্তেতার দল।

বিজ্ঞাপন

এমিরেটস স্টেডিয়ামে শনিবার নটিংহাম ফরেস্টকে ২-১ গোলে হারিয়েছে আর্সেনাল। প্রথমার্ধে এনকেটিয়া ও বুকায়ো সাকার গোলে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় গানার্সরা। দ্বিতীয়ার্ধে যদিও নটিংহামের অ্যাওনিয়ি গোল করে ম্যাচ জমিয়ে তুলেছিলেন। তবে শেষ পর্যন্ত গানারদের দুর্দান্ত মানসিকতার কাছে হার মানতে হয়েছে ফরেস্টকে।

সমর্থকদের স্টেডিয়ামে প্রবেশের ঘূর্ণায়মান দরজায় সমস্যা হওয়ায় নির্ধারিত সময়ের আধ ঘণ্টা পর শুরু হয় এই ম্যাচ। তবে আর্সেনালের শুরুটা হয় বলের নিয়ন্ত্রণে একচ্ছত্র আধিপত্য দিয়ে; যদিও সাকা, গ্যাব্রিয়েল মার্টিনেল্লি পারছিলেন না নটিংহামের রক্ষণে ভীতি ছড়াতে।

ম্যাচের ১০ মিনিটের মাথায় দারুণ এক আক্রমণ করে নটিংহাম। সতীর্থের হেড পাসে বল পেয়ে যাওয়া ব্রেন্যান জনসনের সামনে ছিলেন কেবল আর্সেনাল গোলরক্ষক। কিন্তু এই ফরোয়ার্ড অপ্রত্যাশিতভাবে পাওয়া সুযোগ উড়িয়ে মেরে নষ্ট করেন।

বিজ্ঞাপন

২৬তম মিনিটে পোস্টে রাখা প্রথম শটে এগিয়ে যায় আর্সেনাল। মুগ্ধতা ছড়ানো ব্যাক হিল ফ্লিকে পাস বাড়ান মার্টিনেল্লি। বলের নিয়ন্ত্রণ নিয়ে এক ডিফেন্ডারকে কাটিয়ে পথ আগলে দাঁড়ানো আরেক জনের পায়ের ফাঁক দিয়ে নিখুঁত শটে জাল খুঁজে নেন এনকেটিয়া। আর্সেনাল সমর্থকদের আনন্দ দ্বিগুণ হয় ৩২তম মিনিটে। নিজেদের মধ্যে বল দেওয়া নেওয়া করে সালিবা পাস বাড়ান সাকাকে। একটু এগিয়ে কিছুটা জায়গা করে নিয়ে বাঁ পায়ে দারুণ কোণাকুনি শটে লক্ষ্যভেদ করেন ২১ বছর বয়সী এই ফরোয়ার্ড। ম্যাচের ভাগ্য বিরতির আগেই হেলে পড়ে আর্সেনালের দিকে।

বিরতি থেকে ফিরেও বল দখলে রেখে আক্রমণ সাজাতে থাকে আর্সেনাল। সুযোগও তৈরি করে বেশ কয়েকটি তবে তা গোলে পরিণত করতে পারেনি গানার ফরোয়ার্ডরা। আর্সেনালের সুযোগ মিসের মহড়ায় নটিংহাম সুযোগ পেয়েই কাজে লাগায়। ৮২তম মিনিটে পাল্টা আক্রমণ থেকে গোল হজম করে বসে আর্সেনাল। কর্নার ফেরানোর পর বাঁ দিক দিয়ে অ্যান্থনি এলাঙ্গার হাত ধরে আক্রমণে ওঠে নটিংহাম। নিজেদের অর্ধ থেকে এক ছুটে আর্সেনালের বক্সে গিয়ে গোলমুখে বল বাড়ান তিনি, আলতো টোকায় বাকি কাজ সারেন আওনিয়ি। জমে ওঠে ম্যাচ।

শেষ দিকে আর্সেনাল আরও কয়েকটি সুযোগ পেলেও তা গোলে পরিণত করতে পারেনি। এতেই ২-১ গোলের জয় নিয়ে মৌসুম শুরু করে আর্সেনাল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন