বিজ্ঞাপন

বিএনপি নেতা চাঁদ এবার নাশকতার মামলায় রিমান্ডে

August 16, 2023 | 10:10 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাজশাহী: রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে নাশকতা ও সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা এক মামলায় জিজ্ঞাসাবাদের জন্য একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে দায়ের করা মামলায় গ্রেফতারের পর তাকে ১০ম বারের মতো রিমান্ডে নেওয়া হলো।

বিজ্ঞাপন

বুধবার (১৬ আগস্ট) দুপুরে তাকে রাজশাহী অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। এ সময় মহানগরের রাজপাড়া থানায় দায়ের করা নাশকতা ও সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা একটি মামলায় তদন্ত কর্মকর্তা তাকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ডের আবেদন জানান। পরে শুনানি শেষে আদালত একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

আবু সাঈদ চাঁদের আইনজীবী সামসাদ বেগম মিতালী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, রাজশাহীর অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঁচ দিনের রিমান্ডের আবেদন করা হয়। এ সময় বিচারক শরিফুল ইসলাম একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

শামসাদ বেগম মিতালী বলেন, একই মামলায় বিএনপির কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও পুনর্বাসনবিষয়ক সহ-সম্পাদক শফিকুল হক মিলনকে গ্রেফতার করা হয়েছে। তাকেও আদালতে তোলা হয়। সেখান থেকে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির অভিযোগে নেত্রকোনা জেলার বিভিন্ন থানায় দায়ের করা আরও ছয়টি মামলায় আগামী রোববার (২০ আগস্ট) চাঁদের বিরুদ্ধে রিমান্ড আবেদনের শুনানি হবে বলে জানান এই আইনজীবী।

উল্লেখ্য, গত ১৯ মে রাজশাহী জেলা ও মহানগর বিএনপি আয়োজিত সমাবেশে আবু সাঈদ চাঁদ বলেন, ‘তাদের একটাই দাবি, তা হলো। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরে পাঠানো। ২৭ দফা বা ১০ দফা দাবি থাকবে না। একটাই দাবি শেখ হাসিনাকে কবরে পাঠানো। তাকে ক্ষমতা থেকে পদত্যাগ করতে বাধ্য করার জন্য আমরা যা যা করা দরকার তা করব।’

তার এই বক্তব্যে রাজশাহীতে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে অন্তত আটটি মামলা করেছে পুলিশ ও আওয়ামী লীগের নেতাকর্মীরা। এর মধ্যে চাঁদকে তিনটি মামলায় আসামি করা হয়েছে এবং সাতটি মামলায় ৮৫ জন বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে মামলা রয়েছে। পরে ২৫ মে পুলিশের একটি দল রাজশাহী নগরীর ভেরিপাড়া মোড় থেকে চাঁদকে গ্রেফতার করে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএইচ/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন