বিজ্ঞাপন

প্রধান বিচারপতির বিদায় অনুষ্ঠানে যাবেন না বিএনপিপন্থি আইনজীবীরা

August 30, 2023 | 9:56 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর বিদায় সংবর্ধনা অনুষ্ঠান বর্জনের ঘোষণা দিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির বিএনপিসহ সমমনা আইনজীবীদের নিয়ে গঠিত এডহক কমিটি। রেওয়াজ অনুযায়ী শেষ কর্মদিবসে প্রধান বিচারপতিকে বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়ে থাকে।

বিজ্ঞাপন

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী আগামী ২৫ সেপ্টেম্বর অবসরে যাচ্ছেন। কিন্তু সেপ্টেম্বর মাসে অবকাশকালীন ছুটি থাকায় আগামীকাল ৩১ আগস্ট প্রধান বিচারপতি হিসেবে হাসান ফয়েজ সিদ্দিকী শেষ বিচারিক কর্মদিবস পালন করবেন।

এজন্য রেওয়াজ অনুযায়ী আগামীকাল বৃহস্পতিবার (৩১ আগস্ট) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ও অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ের পক্ষ থেকে প্রধান বিচারপতির শেষ কর্মদিবসে তাকে বিদায় সংবর্ধনা দেওয়ার কথা রয়েছে।

এর একদিন আগে বুধবার (৩০ আগস্ট) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির এডহক কমিটির সদস্য সচিব শাহ আহমেদ বাদল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রধান বিচারপতির বিদায় সংবর্ধনা অনুষ্ঠান বর্জনের ঘোষণা জানানো হয়।

বিজ্ঞাপন

ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘শপথবদ্ধ রাজনীতিবিদ’ বিচারপতিদের বিচারকাজ থেকে বিরত না রাখায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির এডহক কার্যকরী কমিটির এক জরুরি সভায় বিদায়ী প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীকে সমিতির পক্ষ থেকে আগামীকাল বৃহস্পতিবার তার শেষ কর্মদিবসে কোনো বিদায় সংবর্ধনা না করার সিদ্ধান্ত হয়েছে।

এতে আরও বলা হয়, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপসের বিরুদ্ধে দায়ের করা আদালত অবমাননার আবেদনের শুনানি না করে সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী সাবেক অ্যাটর্নি জেনারেল, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ জে মোহাম্মদ আলীসহ সাতজন আইনজীবীর বিরুদ্ধে ব্যারিস্টার তাপসের বড় ভাইয়ের স্ত্রী নাহিদ সুলতানা যুথির আদালত অবমাননার আবেদন তড়িঘড়ি করে শুনানির জন্য বিশেষ বেঞ্চ গঠন করা হয়।

সুপ্রিম কোর্টের বিচারব্যবস্থাকে আওয়ামীকরণ গত ১৭ আগস্ট এডহক কমিটি কর্তৃক দেওয়া পত্রের বিষয়ে কোনো কার্যকর ব্যবস্থা গ্রহণ না করে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির অবৈধ দখলদার ফকির-দুলালকে স্বীকৃতি দিয়েছে। এজন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন