বিজ্ঞাপন

চমেকে চিকিৎসকদের মঙ্গল শোভাযাত্রা

September 6, 2023 | 9:44 pm

সারাবাংলা ডেস্ক

চট্টগ্রাম ব্যুরো: শ্রীকৃঞ্চের জন্মতিথিতে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে মঙ্গল শোভাযাত্রা করেছে চিকিৎসকদের সংগঠন চট্টগ্রাম হিন্দু ডক্টরস এসোসিয়েশন।

বিজ্ঞাপন

বুধবার (৬ সেপ্টেম্বর) সকালে চমেকের পুরাতন একাডেমিক ভবনের সামনে থেকে শোভাযাত্রা বের হয়।

শোভাযাত্রাটি চমেক হাসপাতালের প্রধান ফটক হয়ে নগরীর প্রবর্তক মোড় ঘুরে চকবাজার, রহমতগঞ্জ ও জেএমসেন হলের সামনে দিয়ে চেরাগি পাহাড়ে এসে শেষ হয়। সংগঠনের সভাপতি ডা. প্রদীপ কুমার দত্ত ও সাধারণ সম্পাদক ডা. সুযত পালসহ অন্যন্য সদস্যরা শোভাযাত্রায় অংশ নেন।

শোভাযাত্রা শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, দুষ্টের দমন ও শিষ্টের পালনের জন্য মানবপ্রেম প্রচারের উদ্দেশ্যে সাড়ে পাঁচ হাজার বছর আগে ভগবান শ্রীকৃষ্ণের আর্বিভাব হয়েছিল। শ্রীকৃষ্ণের আদর্শ ধারণ করতে পারলেই হানাহানিমুক্ত বিশ্ব গড়ে তোলা সম্ভব।

বিজ্ঞাপন

এদিকে জন্মাষ্টমীর শোভাযাত্রায় অংশ নেওয়া শতাধিক নারী পুরুষকে নগরীর চেরাগী পাহাড় ও কোতোয়ালী মোড়ে সংগঠনটির পক্ষ থেকে চিকিৎসা সহায়তা দেওয়া হয়।

এ সময় চিকিৎসকদের মধ্যে দুলাল দাশ, প্রবীর কুমার দাশ, শিব শংকর সাহা, রজত কুমার বিশ্বাস, চন্দন কুমার দাশ, সুভাষ মজুমদার, ধনঞ্জয় মজুমদার, জয়ব্রত দাশ, শিউলি মজুমদার ও প্রদীপ কায়স্থগীর উপস্থিত ছিলেন।

কর্মসূচির দ্বিতীয় দিন বৃহস্পতিবার (৭ আগস্ট) নগরীর একটি রেস্টুরেন্টে বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

দুই দিনব্যাপী এই কর্মসূচির সার্বিক ব্যবস্থাপনায় সহযোগিতা করছেন চিকিৎসক অসীম চৌধুরী, সীমান্ত ওয়াদ্দাদার, সাগর চৌধুরী, দিলীপ চৌধুরী, পীযুষ মজুমদার, অঞ্জন বল ও দেবাঙ্কুর সরকার প্রাচী।

সারাবাংলা/আইসি/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন