বিজ্ঞাপন

পাচারের সময় ধরা পড়ল খাদ্যবান্ধব কর্মসূচির ৩৪৪০ কেজি চাল

September 18, 2023 | 7:57 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বগুড়া: বগুড়ার সারিয়াকান্দিতে ১০৬টি বস্তায় খাদ্যবান্ধব কর্মসূচির তিন হাজার ৪৪০ কেজি সরকারি চাল জব্দ করেছে এলাকাবাসী। অভিযোগ পাওয়া গেছে, চালগুলো পাচার করা হচ্ছিল। পরে খবর পেয়ে চালগুলো হেফাজতে নিয়েছে পুলিশ।

বিজ্ঞাপন

রোববার (১৮ সেপ্টেম্বর) রাতে কাজলা ইউনিয়নের বেড়াপাঁচবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে থেকে চালগুলো জব্দ করে এলাকাবাসী পুলিশকে খবর দেয়। সেখানে ৩০ কেজি ওজনের ৯৩ বস্তা এবং ৫০ কেজি ওজনের ১৩টি বস্তা ছিল চালের।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সারিয়াকান্দি উপজেলার কাজলা ইউনিয়নের বেড়াপাঁচবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পশ্চিম পাশে রাস্তা দিয়ে রোববার রাতে কয়েকজন খাদ্যবান্ধব কর্মসূচির চাল পাচার করছিলেন। স্থানীয়রা টের পেয়ে এগিয়ে তারা চালগুলো ফেলে পালিয়ে যান। পরে এলাকাবাসী খবর দেয় পুলিশকে। পুলিশ ১০৬টি বস্তায় মোট তিন হাজার ৪৪০ কেজি চাল জব্দ করে থানায় নিয়ে যায়। উপপরিদর্শক (এসআই) হোসেন আলী এ ঘটনায় দুজনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও সাত-আটজনের নামে সারিয়াকান্দি থানায় মামলা করেন।

পুলিশ ও এলাকাবাসী বলছে, চালগুলো খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ১৫ টাকা কেজি দরে কার্ডধারী ব্যক্তিদের মধ্যে বিক্রি করা হয়েছিল। ভোক্তারা চালগুলো কিনলেও পরে কালোবাজারিদের কাছে বিক্রি করে দিয়েছিলেন।

বিজ্ঞাপন

মামলার তদন্ত কর্মকর্তা এসআই নজরুল ইসলাম বলেন, তিন হাজার ৪৪০ কেজি চাল জব্দের ঘটনায় মামলা হয়েছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে। আর আদালতের নির্দেশ অনুযায়ী জব্দ করা চালগুলোর বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন