বিজ্ঞাপন

বিএনপিকে রোডমার্চ কর্মসূচি পেছানোর আহ্বান সুজনের

October 3, 2023 | 9:27 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: এইচএসসি পরীক্ষার্থীদের দুর্ভোগ এবং উদ্বেগ-উৎকণ্ঠা বিবেচনায় নিয়ে বিএনপিকে ৫ অক্টোবরের রোডমার্চ কর্মসূচি পেছানোর আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম মহানগর ১৪ দলের সমন্বয়ক ও নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৩ অক্টোবর) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে খোরশেদ আলম সুজন এ আহ্বান জানান।

আগামী বৃহস্পতিবার (৫ অক্টোবর) বিএনপি কুমিল্লা থেকে চট্টগ্রাম অভিমুখে রোডমার্চ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে। ঘোষিত কর্মসূচি অনুযায়ী, গাড়িবহর নিয়ে নেতাকর্মীরা কুমিল্লা থেকে ফেনী হয়ে চট্টগ্রাম নগরীতে প্রবেশের পর বিকেলে কাজির দেউড়ির মোড়ে সমাবেশ করবে।

একইদিন চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে এইচএসসি দ্বিতীয় পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হবে। টানা বর্ষণে সৃষ্ট জলাবদ্ধতা পরিস্থিতিতে পরীক্ষাটি পেছানো হয়েছিল।

বিজ্ঞাপন

বিবৃতিতে খোরশেদ আলম সুজন বলেন, ‘রোডমার্চ, সমাবেশ ও পরীক্ষার সময় একইদিনে হওয়ায় এইচএসসি পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠা ছড়িয়ে পড়েছে। সভা-সমাবেশ একটি রাজনৈতিক দলের গণতান্ত্রিক অধিকার। কিন্তু এ ধরনের সভা-সমাবেশ মানেই নৈরাজ্য, ভাংচুর এবং অনাকাঙ্ক্ষিত মৃত্যু। এজন্য পরীক্ষার্থীদের স্বার্থ সবার আগে দেখতে হবে।’

‘রোডমার্চ এবং সমাবেশকে কেন্দ্র করে বিভিন্ন জেলা থেকে শত, শত গাড়ি নগরীতে প্রবেশ করবে। দুপুরের আগেই নগরীতে ব্যাপক যানজট সৃষ্টির আশঙ্কা আছে। পাশাপাশি বৃহস্পতিবার সপ্তাহের শেষ কর্মদিবস হওয়ায় যানজটের মাত্রা আরো বাড়তে পারে। এ পরিস্থিতিতে পরীক্ষার্থীদের পরীক্ষা শেষ করে নির্বিঘ্নে বাড়ি পৌঁছাতে ব্যাঘাত সৃষ্টি হবে, এতে কোনো সন্দেহ নেই। এ অবস্থায় পরীক্ষার্থীদের কথা চিন্তা করে রাজনৈতিক কর্মসূচি পিছিয়ে দেওয়া প্রয়োজন।’

একই বিবৃতিতে খোরশেদ আলম সুজন পরীক্ষা পিছিয়ে দেওয়া যায় কি না সেটা বিবেচনার জন্য শিক্ষা মন্ত্রণালয়ের প্রতিও অনুরোধ জানান। অন্যথায় পরীক্ষা এক ঘণ্টা এগিয়ে আনা ও বিআরটিসিকে স্পেশাল বাস সার্ভিস চালুর উদ্যোগ নেওয়ারও অনুরোধ জানান।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন