বিজ্ঞাপন

কোহলি-রাহুলের শতরানের জুটিতে ম্যাচের নিয়ন্ত্রণে ভারত

October 8, 2023 | 9:10 pm

স্পোর্টস ডেস্ক

দুই ওভারে মাত্র ২ রানে ৩ উইকেট হারিয়ে কাঁপছিল ভারত। অস্ট্রেলিয়ার ছুঁড়ে দেওয়া মাত্র ২০০ রানের লক্ষ্যে শুরুতেই ধসে পড়ে ভারতীয় ব্যাটিং স্তম্ভ। তবে তখনও উইকেটে ছিলেন বিরাট কোহলি। সেই ধ্বংসস্তূপ থেকে ভারতকে বের করে আনেন লোকেশ রাহুলকে সঙ্গী করে। চতুর্থ উইকেটে এই জুটি পেরিয়েচে শতরান। আর তাতেই ম্যাচের নিয়ন্ত্রণ ভারতের হাতে।

বিজ্ঞাপন

ইনিংসের ৫ম বলেই ব্যাট হাতে মাঠে আসেন বিরাট কোহলি। এর আগের বলেই মিচেল স্টার্কের বলে প্রথম স্লিপে ক্যাচ তুলে দিয়ে ফেরেন ইশান কিষাণ। হ্যাজেলউডের করা পরের ওভারে তো স্ট্রাইকে যাওয়ারই সুযোগ হয়নি। তার ভেতরেই অধিনায়ক রোহিত শর্মা এবং চারে ব্যাট হাতে নামা শ্রেয়াস আইয়ার ফিরলেন রানের খাতা খোলার আগে।

এরপর পাঁচে ব্যাট হাতে এলেন লোকেশ রাহুল। আর সেই সঙ্গে ভারতের হাল ধরলেন কোহলি। শুরুতে একদম ধীর গতিতে দেখেশুনে মোকাবিলা করতে থাকলে হ্যাজেলউড আর স্টার্কদের। এরপর উইকেটে থিতু হলেন আর রানের চাকা ঘোরাতে শুরু করলেন।

ইনিংসের ২৬তম ওভারে প্যাট কামিন্সের বলে দুই রান নিয়ে কোহলি ৭৫ বলে পূর্ণ করলেন ব্যক্তিগত অর্ধশতক। আর ভারত পেয়ে গেল দলীয় শতক। এরপর৭২ বলে নিজের অর্ধশতক তুলে নিলেন লোকেশ রাহুল। ২৭তম ওভারে এসে রাহুল এবং কোহলির জুটির শতরানও পূর্ণ হলো। আর ভারতও নিয়ে নিল ম্যাচের লাগাম নিজেদের হাতে।

বিজ্ঞাপন

এই রিপোর্ট লেখা অবধি ভারতের সংগ্রহ ২৮ ওভারে ৩ উইকেটে ১১৬ রান। কোহলি ৫৯ আর রাহুল ৫১ রানে ব্যাট করছেন।

ওয়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন