বিজ্ঞাপন

স্টোকসের সেঞ্চুরিতে ইংলিশদের পুঁজি ৩৩৯

November 8, 2023 | 6:25 pm

স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হয়েছে আগেই। তবে চ্যাম্পিয়ন্স ট্রফিতে কোয়ালিফাই করতে নিজেদের শেষ দুই ম্যাচে জয়ের বিকল্প নেই ইংল্যান্ডের। শেষ দুই ম্যাচে জয়ের লক্ষ্যে বিশ্বকাপে নিজেদের ৮ম ম্যাচে নেদারল্যান্ডসের মুখোমুখি বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা।

বিজ্ঞাপন

নেদারল্যান্ডসের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করেছিল ইংলিশরা। তবে মাঝে দ্রুত উইকেট হারিয়ে চাপে পড়ে। এরপর বেন স্টোকস এবং দাভিদ মালান দুর্দান্ত খেলেন। মালান ফিফটি করে ফিরলেও বেন স্টোকস তুলে নেন সেঞ্চুরি। শেষ দিকে ক্রিস ওকস অর্ধশতক করলে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ৩৩৯ রান করে ইংল্যান্ড।

বেন স্টোকস ১০৮, দাভিদ মালান ৮৭ আর ক্রিস ওকস করেন ৫১। অন্যদিকে ডাচদের হয়ে তিনটি উইকেট নেন বাস ডি লিড। এছাড়া দুটি করে উইকেট নেন অর্জুন দত্ত আর লোগান ভ্যান বিক।

টস জিতে ব্যাট করতে নেমে ইংল্যান্ডকে ভালো শুরু এনে দেন দুই ওপেনার জনি বেয়ারস্টো ও ডেভিড মালান। তবে দলীয় ৪৮ রানে ১৭ বলে ১৫ রান করে আউট হন বেয়ারস্টো। এরপর উইকেটে আসা জো রুটকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন মালান। ৮৫ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। তবে দলীয় ১৩৩ রানে ৩৫ বলে ২৮ রান করে সাজঘরে ফিরে যান রুট।

বিজ্ঞাপন

এরপর ৪৫ রান যোগ করতেই ৩ উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে যায় ইংল্যান্ড। ৭৪ বলে ৮৭ রান করে আউট হন মালান। এরপর দলীয় ১৯২ রানে ১৫ বলে ৪ রান করে মইন আলি আউট হলে আরও চাপে পড়ে ইংল্যান্ড। তবে এরপর বেন স্টোকস ও ক্রিস ওকসের ব্যাটে ঘুরে দাঁড়ায় ইংল্যান্ড।

মারমুখি ব্যাটিংয়ে ৭৮ বলে শতক পূরণ করেন স্টোকস। আর তাকে যোগ্য সঙ্গ দিতে থাকেন ওকস। অর্ধশতক পূর্ণ করে দলীয় ৩২১ রানে ৪৫ বলে ৫১ করে আউট হন ওকস। তার বিদায়ের পর দ্রুত সাজঘরে ফিরে যান ডেভিড উইলি। তবে একপ্রান্তে আগ্রাসী ব্যাটিং করতে থাকেন স্টোকস। তবে ইনিংসের দুই বল বাকী থাকতে ৮৪ বলে ১০৮ রান করে আউট হন তিনি।শেষ পর্যন্ত ৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ৩৩৯ রান সংগ্রহ করে ইংল্যান্ড। নেদারল্যান্ডসের পক্ষে বাস ডি লিডি নেন ৩টি উইকেট।

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন