বিজ্ঞাপন

চীনের কমিউনিস্ট পার্টির আমন্ত্রণে সফরে গেল আ.লীগের প্রতিনিধি দল

November 8, 2023 | 11:33 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: চীনের কমিউনিস্ট পার্টির আমন্ত্রণে বুধবার (৮ নভেম্বর) দেশটিতে সফরে গেলেন ক্ষমতাসীন আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল। দক্ষিণ এশিয়াবিষয়ক একটি সম্মেলনে যোগ দিতে তাদের এই আমন্ত্রণ জানানো হয়েছে দলটির নেতারা জানান। তবে এই সফরে সমসাময়িক রাজনৈতিক বিষয় নিয়েও আলোচনা হবে চীনের ক্ষমতাসীন পার্টির সঙ্গে। এদিন চীন আওয়ামী লীগের উপদেষ্টা ও সদ্য সাবেক আহ্বায়ক তরুণ কান্তি দাস সারাবাংলাকে এতথ্য জানান।

বিজ্ঞাপন

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান এমপি’র নেতৃত্বে প্রতিনিধি দলে রয়েছেন- কেন্দ্রীয় আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সদস্য ও চীন আওয়ামী লীগের উপদেষ্টা ও সদ্য সাবেক আহ্বায়ক তরুণ কান্তি দাস কান্তি এবং আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সদস্য খালেদ মাসুদ আহমেদ ও সুমন কুন্ডু।

ফারুক খানের নেতৃত্বে আওয়ামী লীগের ১৭ সদস্যের একটি প্রতিনিধি দল গত ২২ মে থেকে ৩১ মে নয় দিন চীন সফর করে। সে সময়ও চীনা কমিউনিস্ট পার্টির সঙ্গে বৈঠক করে এই দলটি। এরপর জুলাইয়ে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের শরিক দলগুলোর ১২ সদস্যের একটি প্রতিনিধি দল দেশটি সফর করে। এই সফরে নেতৃত্ব দেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন