বিজ্ঞাপন

সিডিএর ১০ কর্মকর্তার বিরুদ্ধে মারধরের মামলা

November 13, 2023 | 7:24 pm

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) ভবনে গণপূর্ত সচিবের নাম ভাঙিয়ে ‘খবরদারি’ করতে গিয়ে মারধরে আহত যুবক মামলা দায়ের করেছেন। নগরীর কোতোয়ালি থানায় দায়ের হওয়া এ মামলায় সিডিএর ১০ কর্মকর্তা-কর্মচারীসহ ২০ জনের নাম উল্লেখ করা হয়েছে।

বিজ্ঞাপন

৮ নভেম্বর দুপুরে সিডিএ ভবনে মারধরের শিকার হন ইমরান হাসান নামের ওই যুবক। শুক্রবার (১০ নভেম্বর) রাতে তিনি মামলাটি দায়ের করেন বলে তদন্ত কর্মকর্তা কোতোয়ালি থানার পরিদর্শক (অপারেশন) নুরুল বাশার সারাবাংলাকে জানান।

মামলায় যাদের আসামি করা হয়েছে তারা হলেন- সিডিএর অথারাইজড-২ এর সেকশন অফিসার নাছির খান (৫২) ও সাইফুল হক(৫২), অথারাইজড-১ এর সেকশন অফিসার সুবীর বাবু (৪৮), সহকারী অথারাইজড অফিসার-২ মো. গিয়াস (২৪), মো. মহিউদ্দিন (৪৮), ডিসিটিপি সহকারি মো. সোহেল (৩৬), মো. সাগর (৩০), মো. টুটুল (৩৭) এবং সহকারী অথারাইজড অফিসার-১ মো. বেলাল (৩৩)। এছাড়া জয়নাল আবেদীন(৩৮) নামে একজনের নাম উল্লেখ করা হলেও তার পদবি এজাহারে নেই। পাশাপাশি মামলায় অজ্ঞাতনামা আরও ৮-১০ জনকে আসামি করা হয়েছে।

মামলার এজাহারে ইমরান হাসান (৩৮) চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের অথরাইজড রিপ্রেজেন্টিটিভ হিসেবে কাজ করেন বলে উল্লেখ করেন। এজাহারে তিনি অভিযোগ করেন, নগরীর চান্দগাঁও থানার অন্তর্গত চান্দগাঁও মৌজার আর এস দাগ নম্বর-৬৯৩৬ (অংশ), ৬৯৩৩ (অংশ), বি এস দাগ নম্বর-১৭০৬৭ (অংশ), ১৭০৬৮ (অংশ) জায়গার ওপর অবৈধ ভবনের নির্মাণ কাজ বন্ধ করার জন্য সিডিএ বরাবরে তিনি আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে সিডিএ উক্ত ভবনের কাজ বন্ধ করার জন্য একটি অস্থায়ী নিষেধজ্ঞা জারি করেন। কিন্তু অভিযুক্ত ব্যক্তিরা নির্মাণ কাজ বন্ধ না করায় সিডিএ নির্মিত ভবনটি অপসারন করার জন্য চূড়ান্তভাবে নোটিশ জারি করেন। অভিযুক্ত ভবনের মালিক ও সিডিএর কিছু কর্মকর্তার পরস্পর যোগসাজশে ভবনটি উচ্ছেদ কার্যক্রম বন্ধ হয়ে যায়।

বিজ্ঞাপন

বিষয়টি জানতে পেরে তিনি চেয়ারম্যানের পিএসহ ওই শাখার কর্মকর্তাদেরকে মোবাইল ফোনে জানানোসহ সশরীরে অফিসে উপস্থিত হয়ে একাধিকবার ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করেন। আবেদনের বিষয়কে কেন্দ্র করে বিভিন্ন সময় ওই কর্মকর্তাদের সঙ্গে তার বাকবিতণ্ডা হয়। তারই ধারাবাহিকতায় ৮ নভেম্বর (বুধবার) চেয়ারম্যানের সঙ্গে দেখা করতে গিয়ে তাকে না পেয়ে সচিবের সঙ্গে দেখা করেন তিনি। সচিবের রুম থেকে বের হওয়ার সঙ্গে সঙ্গেই ১০-১২ জন তাকে বেদম মারধর করে। পরে তিনি হাসপাতালে গিয়ে চিকিৎসা নেন।

কোতোয়ালি থানার পরিদর্শক (অপারেশন) নুরুল বাশার সারাবাংলাকে বলেন, ‘সিডিএতে মারধরের শিকার হওয়া ওই যুবক একটি মামলা করেছেন। মামলার তদন্তভার আমাকে দেওয়া হয়েছে। ওটার তদন্ত চলছে। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কিছু বলতে পারছি না।’

ইমরান হাসান (৩৪) নগরীর চান্দগাঁও এলাকার বাসিন্দা মোহাম্মদ সোলাইমানের ছেলে। সোলাইমান আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত।

বিজ্ঞাপন

৮ নভেম্বর ইমরান মারধরের শিকার হওয়ার পর সিডিএর একাধিক কর্মকর্তা জানিয়েছিলেন, ইমরান হাসান গণপূর্ত সচিব সৈয়দ ওয়াসি উদ্দিনের ঘনিষ্ঠজন পরিচয় দিয়ে একবছর ধরে নিয়মিত তাদের কার্যালয়ে ঘোরাফেরা করেন। সচিবের নির্দেশের কথা বলে কর্মকর্তাদের কাছে গিয়ে বিভিন্ন কাজের তদারকির পাশাপাশি কৈফিয়তও তলব করেন। ঘটনার দিন সিডিএ ভবনে গিয়ে কয়েকজন কর্মকর্তার নাম ধরে তাদের বদলির হুমকি দিলে কর্মীরা ক্ষুব্ধ হয়ে ওঠেন। কয়েকজন কর্মী তাকে তৃতীয় তলায় নিয়ে পিটুনি দেন। প্রতিষ্ঠানটির নিরাপত্তা কর্মীরা তাকে উদ্ধার করে প্রধান নিরাপত্তা কর্মকর্তার কক্ষে নিয়ে যান।

সারাবাংলা/আইসি/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন