বিজ্ঞাপন

মিধিলি’র প্রভাবে বরিশালে টানা বৃষ্টি, লঞ্চ চলাচল বন্ধ

November 17, 2023 | 11:48 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল: বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘মিধিলি’র প্রভাবে বরিশালে বৃষ্টি শুরু হয়েছে। ফলে বৈরী আবহাওয়ার কারণে দক্ষিণাঞ্চলের অভ্যন্তরীণ রুটে সকল ধরনের যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

বিজ্ঞাপন

শুক্রবার (১৭ নভেম্বর) সকাল থেকে ভারী বৃষ্টিপাত শুরু হয়। এর আগে, গতকাল বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সন্ধ্যা থেকে বিভিন্ন স্থানে হালকা বৃষ্টি শুরু হয়।

এদিকে বৈরী আবহাওয়ার কারণে দক্ষিণাঞ্চলের অভ্যন্তরীণ রুটে সকল ধরনের যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ ঘোষণা করেছে বিআইডব্লিউটিএ। সংস্থাটির উপ-পরিচালক ও বরিশাল নদী বন্দর কর্মকর্তা আব্দুর রাজ্জাক জানান, নদী বন্দরে এমনিতে ২ নম্বর সংকেত থাকায় সকালে ৬৫ ফুটের নিচের লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছিল। তবে এখন বৈরী আবহাওয়া বিরাজ করায় সম্ভাব্য আগাম সতর্কতা হিসেবে অভ্যন্তরীণ রুটে লঞ্চসহ সকল ধরনের যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। আর এ নির্দেশনা পরবর্তী ঘোষণা পর্যন্ত বলবৎ থাকবে।

আবহাওয়া অফিস জানিয়েছেন, শুক্রবার দুপুর থেকে সন্ধ্যার মধ্যে ‘মিধিলি’ খুলনা ও বরিশালের মাঝখান দিয়ে উপকূল অতিক্রম করতে পারে।

বিজ্ঞাপন

এদিকে লাগাতার বৃষ্টির কারণে নগরীর রাস্তায় জনসাধারণের চলাচল কিছুটা কমেছে। বিশেষ করে খেটে খাওয়া মানুষদের সমস্যা হচ্ছে বেশি। জেলার নদ-নদীতে জোয়ারের পানি স্বাভাবিকের তুলনায় কিছুটা বেড়েছে। ঝুঁকিতে রয়েছে নিম্নাঞ্চলের কয়েক হাজার মানুষ।

অটোচালক আব্দুর রহমান জানান, সকাল থেকে টানা বৃষ্টির কারণে মানুষ বাইরে বের হতে পারেননি। কিন্তু ঘরে বাজার নেই। তাই বাধ্য হয়ে অটো নিয়ে নেমেছেন। তবে রাস্তা-ঘাট ফাঁকা।

বরিশাল আবহাওয়ার অফিসের উচ্চ পর্যবেক্ষক আবদুল কুদ্দুস জানিয়েছেন, আগামী ২৪ ঘণ্টায় বরিশালে ভারী বৃষ্টিপাত হতে পারে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএমএস/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন