বিজ্ঞাপন

বিএনপি-যুবদলের ৫ নেতাকর্মীর ১০ বছর করে কারাদণ্ড

November 20, 2023 | 5:14 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রংপুর: রংপুরে নাশকতার মামলায় জেলা বিএনপির সদস্য সচিব আনিছুর রহমান লাকু ও মহানগরের সদস্য সচিব মাহফুজ-উন-নবী ডন, মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক জহির আলম নয়নসহ পাঁচজনের ১০ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। সেইসঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (২০ নভেম্বর) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক কৃষ্ণ কান্ত রায় এ দণ্ডাদেশ ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত অন্যরা হলেন- জেলা যুবদলের সহসভাপতি তারেক হাসান সোহাগ ও যুবদল কর্মী আরিফ হোসেন। মামলায় অন্য দুই আসামি জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক রইচ আহমেদ ও জেলা যুবদলের সাধারণ সম্পাদক সামসুল হক ঝন্টু মারা যাওয়ায় তাদের অব্যাহতি দেওয়া হয়েছে।

রায় ঘোষণার সময় মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মাহফুজ উন-নবী ডন আদালতে উপস্থিত ছিলেন। বাকিরা পলাতক থাকায় তাদের বিরুদ্ধে সাজা পরোয়ানাসহ গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। রাষ্ট্রপক্ষের আইনজীবী আব্দুস সাত্তার এ তথ্য বিষয়টি নিশ্চিত করেছেন।

তবে আসামিপক্ষের আইনজীবী আফতাব হোসেন জানিয়েছেন এই রায় সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করা হবে।

বিজ্ঞাপন

মামলার বিবরণে জানা যায়, ২০১৩ সালের ১৯ মে হরতালের আগের রাতে রংপুর পলিটেকনিক ইনস্টিটিউট মাঠে বাসে অগ্নিসংযোগের জন্য প্রস্তুতি নেওয়ার সময় আসামিদের হাতেনাতে আটক করে পুলিশ। এ সময় তাদের কাছে থেকে বোমাসহ বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়। পরে তাদের বিরুদ্ধে পুলিশের পক্ষ থেকে মামলা করা হয়।

সারাবাংলা/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন