বিজ্ঞাপন

ভোটের মাঠে স্বতন্ত্র জনসংহতির ঊষাতন, জমা দিলেন মনোনয়ন ফরম

November 28, 2023 | 7:37 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাঙ্গামাটি: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পার্বত্য রাঙ্গামাটি সংসদীয় আসন থেকে ভোট করতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম দাখিল করেছেন রাঙ্গামাটির সাবেক সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (পিসিজেএসএস) কেন্দ্রীয় সহসভাপতি ঊষাতন তালুকদার।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৮ নভেম্বর) দুপুরে দলীয় নেতাকর্মীদের নিয়ে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে ঊষাতন তালুকদার মনোনয়ন ফরম দাখিল করেন। এই আসনে আওয়ামী লীগ প্রার্থী করেছে বর্তমান সংসদ সদস্য দীপংকর তালুকদারকে।

পরে ঊষাতন তালুকদার বলেন, ‘আমি প্রত্যাশা করছি যেন শান্তিপূর্ণভাবে অবাধ ও সুষ্ঠু ভোট হয়। দেশ ও জনগণের সেবা করার জন্য আমি আবারও মনোনয়নপত্র জমা দিলাম। এই এলাকার সমস্যাগুলোর যেন স্থায়ী সমাধান হয়, সাম্প্রদায়িক সম্প্রীতি ও শান্তিপূর্ণ পরিবেশ যেন থাকে, সেই লক্ষ্যে আমি কাজ করব।’

আরও পড়ুন- পাহাড়ে পুরনো মাঝিদের হাতেই নৌকার বৈঠা

বিজ্ঞাপন

জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা ওরফে সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস) নির্বাচন কমিশনের (ইসি) নিবন্ধিত রাজনৈতিক দল নয়। এ কারণে স্বতন্ত্র প্রার্থী হয়ে ভোটযুদ্ধে লড়বেন জনসংহতি সমিতির এই নেতা। জনসংহতি সমিতির পাশাপাশি বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদেরও কেন্দ্রীয় সভাপতির দায়িত্বে রয়েছেন তিনি।

ঊষাতন তালুকদার ২০১৩ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করে আওয়ামী লীগের ‘হেভিওয়েট’ প্রার্থী ও পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদারকে হারিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। পরে ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অবশ্য একই প্রার্থীর কাছে হেরে যান তিনি। এবারও এই আসনে আওয়ামী লীগ প্রার্থী দীপংকর তালুকদার ও জেএসএস প্রার্থী ঊষাতন তালুকদারের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা দেখছে স্থানীয় রাজনৈতিক মহল।

আরও পড়ুন- রাঙ্গামাটির ‘ভোট ফ্যাক্ট’ আঞ্চলিক দল, আ.লীগে নতুন প্রার্থীর আভাস

বিজ্ঞাপন

তবে এই দুজন ছাড়াও রাঙ্গামাটির এই সংসদীয় আসনে জাতীয় পার্টি মনোনয়ন দিয়েছে হারুন-অর-রশিদ মাতব্বরকে। মঙ্গলবার সকালে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি।

রাঙ্গামাটির রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান জানান, ২৯৯ নম্বর রাঙ্গামাটি আসনে এখন পর্যন্ত তিনজন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তাদের মধ্যে একজন মনোনয়নপত্র দাখিল করেছেন।

জেলা নির্বাচন কার্যালয়ের সর্বশেষ তথ্য অনুযায়ী, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দুই পৌরসভাসহ রাঙ্গামাটির ১০ উপজেলার মোট ভোটার চার লাখ ৭৯ হাজার ৩১৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ৫০ হাজার ৯৪৪ জন, নারী ভোটার দুই লাখ ২৮ হাজার ৩৭৩ জন।

আরও পড়ুন-

বিজ্ঞাপন

রাঙ্গামাটিতে ভোটার বেড়েছে ৬১ হাজার, ভোটকেন্দ্র বাড়ছে ১০টি

সারাবাংলা/টিআর

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন