বিজ্ঞাপন

কুড়িগ্রামের ৪ আসনে মনোনয়নপত্র জমা ২৮টি

November 30, 2023 | 11:10 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

কুড়িগ্রাম: কুড়িগ্রামের চারটি সংসদীয় আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগের চার ও জাতীয় পার্টির চার প্রার্থীসহ মোট ২৮ জন। প্রার্থীরা রির্টানিং কর্মকর্তা ও সহকারী রির্টানিং কর্মকর্তার কাছে এসব মনোনয়নপত্র জমা দেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) মনোনয়নপত্র জমাদানের সময়সীমা শেষ হওয়ার পর কুড়িগ্রাম রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়েছে।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের তথ্য অনুযায়ী, কুড়িগ্রাম-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী আসলাম হোসেন সওদাগর ও জাতীয় পার্টির প্রার্থী এ কে এম মোস্তাফিজুর রহমানসহ মনোনয়নপত্র জমা দিয়েছেন পাঁচজন প্রার্থী। এই আসনে মনোনয়ন সংগ্রহ করেছিলেন ছয়জন।

কুড়িগ্রাম-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী মো. জাফর আলী ও জাতীয় পার্টির প্রার্থী পনির উদ্দিন আহমেদসহ মনোনয়নপত্র জমা দিয়েছেন আটজন। এই আসনে মনোনয়নপত্র বিতরণও হয়েছিল আটটি।

বিজ্ঞাপন

কুড়িগ্রাম-৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী সৌমেন্দ্র প্রসাদ পান্ডে ও জাতীয় পার্টির প্রার্থী আব্দুস সোবহানসহ মনোনয়ন জমা দিয়েছেন চারজন। এই আসনে মনোনয়নপত্র নিয়েছিলেন আটজন। সে হিসাবে অর্ধেক মনোনয়নপত্রই জমা পড়েনি এই আসনে।

কুড়িগ্রাম-৪ আসনে আওয়ামী লীগের প্রার্থী মো. বিপ্লব হাসান ও জাতীয় পার্টির প্রার্থী এ কে এম সাইফুর রহমানসহ মনোনয়নপত্র জমা দিয়েছেন ১১ জন প্রার্থী, যা জেলার মধ্যে সর্বোচ্চ। এই আসনে মনোনয়নপত্র বিতরণও হয়েছিল সবচেয়ে বেশি ১৯টি।

কুড়িগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা জিলহাজ উদ্দিন জানান, সব মিলিয়ে কুড়িগ্রামের চারটি আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন মোট ৪১ জন। তাদের মধ্যে ২৮ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বিজ্ঞাপন

এই জেলায় রাজনৈতিক দলগুলোর মধ্যে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, জেপি, জাকের পার্টি, কৃষক শ্রমিক জনতা লীগ, তৃণমূল বিএনপি, বাংলাদেশ সুপ্রিম পার্টি ও ওয়ার্কাস পার্টির প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। এসব দলের প্রার্থী ছাড়াও আলোচিত তৃণমূল বিএনপির একজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

সারাবাংলা/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন