বিজ্ঞাপন

জিভানসির নারী ডিজাইনারের পোশাকে মেগান মার্কেলের বউসাজ

May 19, 2018 | 10:21 pm

লাইফস্টাইল ডেস্ক ।।

বিজ্ঞাপন

প্রিন্সেস ডায়নার ছোট ছেলে প্রিন্স হ্যারি আর মার্কিন অভিনেত্রী মেগান মার্কেলের সাড়া জাগানো রাজকীয় বিয়েটা হয়েই গেল। বিশ্বের সবচাইতে জনপ্রিয় আর প্রভাবশালী রাজপরিবারের বিয়ে নিয়ে সারা পৃথিবীতেই আগ্রহ আর কৌতুহল অপরিসীম।

 

বিজ্ঞাপন

২০১১ সালে হ্যারির বড় ভাই প্রিন্স উইলিয়ামের বিয়ের সময়েও রাজবধূ কেট মিডলটনের পোশাক, গয়না, মেকাপ নিয়ে মানুষের দারুণ আগ্রহ ছিল। একই ধারাবাহিকতায় ছোট রাজবধূ মেগান মার্কেলের পোশাক ও সাজগোজ নিয়েও তার ব্যতিক্রম না।

প্রিন্স হ্যারির সাথে আংটি বদলের পর থেকেই অবশ্য জনপ্রিয় মার্কিন অভিনেত্রী মেগান মার্কেলের সব খুঁটিনাটি সাধারণ মানুষ ও মিডিয়ার নজরে ছিল। ইতোমধ্যেই নিজের স্বতন্ত্র ফ্যাশন স্টেটমেন্ট দিয়ে দৃষ্টি কেড়ে নিয়েছিলেন মেগান। কী পরবেন তিনি বিয়েতে? সাজবেনই বা কেমন? চুলটাই বা বাঁধবেন কীভাবে এই নিয়ে লেখা হয়েছে পাতার পর পাতা। কিন্তু আসলেই কোন পোশাক পরে ‘আই ডু’ বলবেন মেগান তা জানা যায়নি। অবশেষে কয়েক মাসের জল্পনা কল্পনার পর মেগান মার্কেলের রাজকীয় বিয়ের রাজকীয় পোশাক নজরে আসল সবার।

রাজকীয় বিয়ের পোশাক বলতে হিরে জহরতে মোড়া কাপড়ই যে হতে হবে তা না। সিল্কের বোটনেকের  ধবধবে সাদা   পোশাক পরে মেগান প্রামণ করলেন এভাবেও অভিজাত দেখানো যায়।

বিজ্ঞাপন

 

কানে ছোট হিরের স্টাড দুল, হাতে হিরের ব্রেসলেট আর মাথায় হিরেয় মোড়া টিয়ারায় সেজে ওঠা মেগানকে দেখে রুপকথার রাজকন্যাই মনে হচ্ছিল।

মেগানের বিয়ের পোশাক ডিজাইন করছেন ব্রিটিশ ডিজাইনার ক্লেয়ার ওয়েইট কেলার। তিনি ফরাসি ফ্যাশন হাউজ জিভানসির আর্টিস্টিক ডিরেক্টর বা শিল্প নির্দেশক। এবছরই কেলারের সাথে দেখা হয় মেগানের আর কেলারের ‘টাইমলেস’, ‘এলিগ্যান্ট’ ডিজাইন করা পোশাক পছন্দ করে ফেলেন তিনি। আর নিজের বিয়েতে একজন নারী ক্রিয়েটিভ হেড কে বেছে নেওয়ার সিদ্ধান্তের প্রশংসাও শুরু হয়ে গিয়েছে ইতোমধ্যে।

বিজ্ঞাপন

দ্য বডিস

মিনিমালিস্ট বৈশিষ্টের সম্পূর্ণ সাদা গাউনের বোট নেক মেগানের সরু কোমর আর গাউনের থ্রি কোয়ার্টার হাতার সাথে বেশ মানানসই  ছিলো। দারুণ ফ্যাশনেবল এই পোশাক বানাতে ব্যাবহৃত হয়েছে ডাবল-বন্ডেড সিল্ক ক্যাডি কাপড়। আর নীচের স্কার্ট বানানো হয়েছে ট্রিপল সিল্ক স্বচ্ছ কাপড় দিয়ে।
মেগান মার্কেল কারটিয়ারের হিরের কানের দুল ও ব্রেসলেট বেছে নিয়েছেন বিয়ের গয়না হিসেবে।

কনের চুল বেঁধেছেন সার্জ নরম্যান্ট আর মেকাপ করেছেন তার দীর্ঘদিনের বন্ধু মেকাপ আর্টিস্ট ড্যানিয়েল মার্টিন।

 

নজরকাড়া ভেইল বা ঘোমটা
রাজবধূর পাঁচ মিটার লম্বা সাদা সিল্কের মুখ ঢাকা ঘোমটায় ছিল দারুণ ফুলেল কারুকার্য। মজার ব্যাপার হল এই ঘোমটার ডিজাইনে কমনওয়েলথভুক্ত ৫৩ টা দেশের ফুল তুলে ধরা হয়েছে। এছাড়াও মার্কেলের নিজের পছন্দের দুটো ফুলও ফুটিয়ে তোলা হয়েছে এই ভেইলে। একটা হচ্ছে কেনসিংটন প্রাসাদের বাগানে ফোটা উইন্টারসুইট আর আরেকটা তার জন্মভূমি ক্যালিফোর্নিয়ার পপি ফুল।

বিয়ের পর মেগান এবং হ্যারির রাজিকীয় কাজের অনেকটাই থাকবে কমনওয়লথ কে ঘিরে তাই মেগানের পছন্দেই ভেইলের এমন ডিজাইন করা হয়েছে। লম্বা ঘোমটায় সিল্কের সুতা দিয়ে কাজ করতে শত শত ঘন্টা ব্যয় করেছেন দর্জিরা আর প্রত্যেক তিরিশ মিনিট পর পর হাত ধুতে হয়েছে তাদের।

হিরের মোড়া টায়রা
রাজকীয় বিয়ে আর বধূ মাথায় টায়রা পরবেন না তা তো হতে পারেনা। কেট মিডলটনের মতোই মেগানও রাজকীয় টায়রা বেছে নিয়েছেন বিয়ের জন্য। মেগানের পরিহিত কুইন ম্যারির ডায়মন্ড ব্যান্ডিউ টায়রাটি ১৯৩২ সালে ইংল্যান্ডে তৈরি হয়েছিল। ব্যান্ডিউ’র কেন্দ্রে দশটা হিরের তৈরি আলাদা করা যায় এমন একটা ব্রোচ যা তৈরি হয়েছিল ১৮৯৩ সালে। ব্রোচটি কুইন ম্যারি ডিউক অব ইয়র্ক প্রিন্স জর্জের বিয়েতে উপহার হিসেবে পেয়েছিলেন। পরে টায়রাটি বানানো হয়। ব্রোচ ছাড়াও টায়রাটিতে আছে প্ল্যাটিনাম ও হিরের তৈরি আরও এগারোটি ভাগ।

 

রাজবধূর হাতের ফুলের তোড়া
মেগান ও হ্যারির ভালোবাসার গল্প যেন রূপকথার মতই মধুর। সেই ভালোবাসার স্বাক্ষর রাখতেই যেন শুক্রবার সকালে হবু স্ত্রীর ফুলের তোড়া বানাতে কেনসিংটন প্রাসাদের ফুলবাগান থেকে নিজের হাতে ফুল তোলেন রাজপুত্র। ফুলের তোড়াটির ডিজাইন করেছেন ফ্লোরিস্ট ফিলিপ্পা ক্র্যাডক। তোড়ায় ছিল হ্যারির মা প্রয়াত প্রিন্সেস ডায়নার প্রিয় ফুল ফরগেট মি নট। মায়ের স্মৃতির প্রতি শ্রদ্ধা জনাতেই এই ফুল বেছে নেওয়া। প্রাকৃতিকভাবে শুকানো র সিল্ক রিবন দিয়ে বাঁধা এই তোড়ায় আরও ছিল সুঘ্রাণযুক্ত লিলি, সুইট পীস, জেসমিন্‌ অ্যাস্ট্রানিটা, স্প্রিংস অব মার্টল ইত্যাদি।

চ্যাপেলের ফুলের সাজও লন্ডনের ফ্লোরিস্ট ক্র্যাডকের। চ্যাপেল সাজাতে তিনি ব্যবহার করেছেন সাদা গার্ডেন রোজ, পিওনিস, ফক্সগ্লোভস ছাড়াও বীচ, বির্চ আর হর্নবীম গাছের ছোট ছোট ডালপালা।

বিয়ের জুতো
মেগান মার্কেল বিয়ের গাউনের মতোই সাদা জুতোটাও বেছে নিয়েছে জিভানসি  থেকে। পয়েন্টেড সিল্ক ডাচেস সাটিনের তৈরি জুতোটি ফ্যাশন সচেতনদের নজর কেড়েছে।

রাজপুত্রের বিয়ের পোশাক
প্রিন্স হ্যারি ব্লুস এন্ড রয়্যাল উইনিফর্ম বেছে নিয়েছেন বিয়ের পোশাক হিসেবে। তার বড় ভাই প্রিন্স উইলিয়ামও একই ফ্রক কোট স্টাইলের ইউনিফর্ম পরেন এদিন। ইউনিফর্ম পরে বিয়ে করার অনুমতি অবশ্য আগেই নিয়ে রেখেছিলেন রাণীর কাছ থেকে। মিলিটারি ইউনিফর্ম বানাতে পটু ডিগি এন্ড স্কিনার অন স্যাভাইল রো বানিয়েছে দুই ভাইর পোশাক।

 

 

সারাবাংলা/আরএফ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন