বিজ্ঞাপন

ইতিহাস গড়ে আইসিসির মাস সেরা নাহিদা

December 11, 2023 | 3:19 pm

স্পোর্টস ডেস্ক

আইসিসির নভেম্বর মাসের প্রমীলা ক্রিকেটারের তালিকায় সেরা তিনে থেকে ইতিহাস গড়েছিলেন আগেই। এবার প্রথম বাংলাদেশী প্রমীলা ক্রিকেটার হিসেবে আইসিসির মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হলে বাংলাদেশের নাহিদা আক্তার। বাংলাদেশের ফারজানা হক ও পাকিস্তানের সাদিয়া ইকবালকে পেছনে ফেলে নাহিদাই হয়েছে গত মাসের সেরা ক্রিকেটার।

বিজ্ঞাপন

নভেম্বর মাসটা স্বপ্নের মতো কেটেছিল ২৩ বছর বয়সী অলরাউন্ডার নাহিদার। পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক সিরিজ জয়ে তার ছিল সবচেয়ে বড় ভূমিকা। তিন ম্যাচে ১৪.১৪ গড়ে নাহিদা নিয়েছেন ৭ উইকেট, দ্বিতীয় ম্যাচের সুপার ওভারে দুর্দান্ত বোলিং করেছিলেন তিনি। পাকিস্তানের বিপক্ষে সিরিজে হয়েছিলেন সিরিজ সেরাও। দারুণ এই পারফরম্যান্সের সুবাদে জায়গা করে নিয়েছিলেন আইসিসির নভেম্বর মাসের সেরা ক্রিকেটারের সংক্ষিপ্ত তালিকায়। তার সাথে ছিলেন বাংলাদেশের ফারজানা ও পাকিস্তানের সাদিয়া। তবে শেষ পর্যন্ত ওই দুইজনকে পেছে ফেলে নাহিদাই হয়েছে নভেম্বর মাসের সেরা প্রমীলা ক্রিকেটার।

দেশের হয়ে এমন সাফল্য বয়ে আনায় দারুণ আনন্দিত নাহিদা,  ‘এটা দারুণ একটা মুহূর্ত। আইসিসির মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হওয়া আমার জন্য অনেক বড় একটা ব্যাপার। এটা আমাকে অনেক উজ্জীবিত করবে। গত মাসে আমরা দারুণ ক্রিকেট খেলেছি। দলের এমন জয়ে ভূমিকা রাখতে পেরে আমি খুশি। আমি আমার অধিনায়ক, সতীর্থ ও কোচকে ধন্যবাদ জানাই। তাদের কারণেই আমি নিজের স্বাভাবিক খেলাটা খেলতে পেরেছি এবং প্রতিপক্ষকে চাপে ফেলতে পেরেছি।’

এদিকে ছেলেদের বিভাগে নভেম্বর মাসের সেরার পুরষ্কার উঠেছে অস্ট্রেলিয়ার ওপেনার ট্রাভিস হেডের হাতে। ইনজুরি থেকে ফিরে অস্ট্রেলিয়াকে ষষ্ঠ বিশ্বকাপ জেতানোয় তার বড় ভূমিকা ছিল। ফাইনালে ভারতের বিপক্ষে দারুণ এক সেঞ্চুরিতে দলকে বিশ্বকাপ এনে দিয়েছেন হেড।

বিজ্ঞাপন

 

সারাবাংলা/এফএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন