বিজ্ঞাপন

হরতালের সমর্থনে মিছিল থেকে গাড়ি ভাঙচুর, গ্রেফতার ১

December 19, 2023 | 6:48 pm

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের বাঁশখালীতে বিএনপির সকাল-সন্ধ্যা হরতালের সমর্থনে মিছিল বের করে গাড়ি ভাঙচুর করার অভিযোগ উঠেছে দলটির নেতাকর্মীদের বিরুদ্ধে। এ ঘটনায় একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সকালে উপজেলার চাম্বল বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

গ্রেফতার মো. মহিউদ্দীন (৩০) গণ্ডামারা ইউনিয়নের পশ্চিম বরগুনার আফজাল আহম্মদের ছেলে।

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ সারাবাংলাকে জানান, সকালে চাম্বল বাজারে বিএনপির নেতাকর্মীরা হরতালের সমর্থনে মিছিল বের করে। তারা সবাই বিএনপি নেতা লিয়াকত আলীর অনুসারী। তবে মিছিলে লিয়াকত ছিলেন না। মিছিল থেকে বিএনপির নেতাকর্মীরা একটি বাস ও সিএনজি ভাঙচুর করে। এ ঘটনায় একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

বিজ্ঞাপন

বাঁশখালী থানার সেকেন্ড অফিসার মো. কায়কোবাদ সারাবাংলাকে বলেন, ‘বিএনপি নেতা লিয়াকতের নির্দেশেই মিছিল থেকে গাড়ি ভাঙচুর করা হয়েছে। চাম্বল বাজারে হামলার পর পর লিয়াকত আলী নিজের ফেসবুক আইডি থেকে দুপুর ১২টায় হামলার ও বিক্ষোভ মিছিলের একটি ভিডিও পোস্ট করেন।’

ওই ভিডিওতে একটি বাস ভাঙচুর করতে দেখা গেছে। পরে পুলিশ অভিযান চালিয়ে মহিউদ্দিন নামে একজনকে গ্রেফতার করেছে। ভিডিওতে সে ছিল। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।

২০১৬ সালের ৪ এপ্রিল গণ্ডামারা ইউনিয়নে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্রের বিরোধিতা করে বসতভিটা রক্ষা কমিটির ব্যানারে আন্দোলনে পুলিশের সঙ্গে ত্রিমুখী সংঘর্ষের চারজন নিহত হন। আন্দোলনকারী বসতভিটা রক্ষা কমিটির আহ্বায়ক ছিলেন লিয়াকত আলী।

বিজ্ঞাপন

ওই বছরের ১৬ মে লিয়াকতের বাড়ি থেকে অস্ত্র উদ্ধারের পর তার অস্ত্র আইনে মামলাও হয়। বিএনপি নেতা লিয়াকত আলী পরে বাঁশখালী উপজেলার গণ্ডামারা ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হন। ২০২১ সালে দলীর শৃঙ্খলাভঙ্গের অভিযোগে লিয়াকত আলীকে দল থেকে বহিষ্কারও করে দক্ষিণ জেলা বিএনপি।

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন