বিজ্ঞাপন

ভোটকেন্দ্রে অনিয়মকারী যেই হোক ছাড় পাবে না: র‌্যাব

January 7, 2024 | 1:51 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ভোটকেন্দ্রে অনিয়মকারী যেই হোক যে দলেরই হোক তাকে আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন।

বিজ্ঞাপন

রোববার (৭ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টায় রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজ কেন্দ্রে পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

র‌্যাব মহাপরিচালক বলেন, আপনারা জানেন নরসিংদীর একটি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করেছে নির্বাচন কমিশন। কাজেই অনিয়ম হলে নির্বাচন কমিশন ব্যবস্থা নিচ্ছে। আমরাও পর্যাপ্ত মনিটরিং করছি, যে দলেরই হোক কেউ বেআইনি কাজ করলে তাকে ছাড় দেওয়া হবে না। তাকে আইনের আওতায় আসতেই হবে।

এসময় তিনি নির্বাচনে নাশকতা সহিংসতা করে কেউই পার পাবে না বলেও সতর্ক করে দেন।

বিজ্ঞাপন

র‌্যাব মহাপরিচালক বলেন, দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ভোটের মাঠের পরিস্থিতি নিয়ে সন্তুষ্ট র‍্যাব।

ওআইভিএস সম্পর্কে তিনি বলেন, ভোটাররা ভোট কেন্দ্রে আসবে। এই কেন্দ্রের যারা ভোটার না, যারা সন্ত্রাসী কার্যক্রম করতে আসবে। তাদেরকেই আমরা এই ডিভাইসের মাধ্যমে শনাক্ত করব।

সকাল থেকে মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রসহ বিভিন্ন ভোটকেন্দ্র ঘুরেছি। সহিংসতা, সন্ত্রাস ও আতঙ্ক ছিল, এগুলো থাকবে, অতীতেও ছিল। এর আগেও ২০১৪ ও ২০১৮ সালে নির্বাচন করেছি। তখনও আতঙ্ক ছিল, তবে আমরা ভোটের পরিবেশ তৈরি করেছি। আমাদের সক্ষমতা দিয়ে ভোটের শৃঙ্খলা ফিরিয়েছি, যার ফলে মানুষজন এসে নিবিঘ্নে ভোট দিচ্ছেন।

বিজ্ঞাপন

নির্বাচনের আগে আতঙ্ক তৈরি করেছিল বিশেষ করে বিএনপি -জামায়ত। যারা ভোট প্রতিহত করতে চেয়েছিল, আমাদের যে নিরাপত্তা ব্যবস্থা রয়েছে, তাতে তারা পরাজিত হয়েছে।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, ভোটের পরেও নাশকতা প্রতিহত করার মতো ব্যবস্থা রয়েছে র‌্যাবের।

ভোটার উপস্থিতির বিষয়ে তিনি বলেন, শীতের কারণে ভোটার উপস্থিতি কম রয়েছে। তবে সন্তোষজনক। সাধারণত দেখা যায়, মহিলা ভোটাররা সকালের দিকে আসেন। আর পুরুষ ভোটাররা দুপুরের পরে আসেন‌। অনেক কমজীবী আছে, তারা বিকেলের দিকে আসেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/এনইউ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন