বিজ্ঞাপন

মোস্তাফিজ আউট, শেষ মুহূর্তে খালি মাঠে গোল মুজিবের

January 8, 2024 | 2:23 am

সারাবাংলা টিম

চট্টগ্রাম ব্যুরো: দিনভর প্রবল প্রতিদ্বন্দ্বিতায় থাকলেও শেষ মুহূর্তে অনেকটা খালি মাঠেই গোল দিয়ে দিলেন চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনের স্বতন্ত্র প্রার্থী মুজিবুর রহমান। থানায় ঢুকে ওসিকে নাজেহালের ঘটনায় আওয়ামী লীগের প্রার্থী মোস্তাফিজুর রহমান চৌধুরীর প্রার্থিতা বাতিল হয়ে যাওয়ায় মুজিবের পথ নিষ্কণ্টক হয়ে যায়।

বিজ্ঞাপন

রোববার (৭ জানুয়ারি) রাতে চট্টগ্রামের ১০টি সংসদীয় আসনের রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান স্বতন্ত্র প্রার্থী মুজিবুর রহমানকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন। জেলা প্রশাসকের কার্যালয়ে স্থাপিত অস্থায়ী কেন্দ্র থেকে রিটার্নিং অফিসার জেলার ১০টি সংসদীয় আসনের ফলাফল ঘোষণা করেন।

চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনে মোট ভোটার তিন লাখ ৭০ হাজার ৭৭৫ জন। ভোট দিয়েছেন এক লাখ ২৯ হাজার ২২৩ জন। ভোটের হার ৩৪ দশমিক ৮৫ শতাংশ।

মোট ১১৪টি ভোটকেন্দ্রের ঘোষিত ফলাফল অনুযায়ী, ঈগল প্রতীকে স্বতন্ত্র প্রার্থী মুজিবুর রহমান পেয়েছেন ৫৭ হাজার ৪৯৯ ভোট। ট্রাক প্রতীকে আরেক স্বতন্ত্র প্রার্থী আবদুল্লাহ কবির লিটন পেয়েছেন ৩২ হাজার ২২০ ভোট।

বিজ্ঞাপন

এ আসনে আওয়ামী লীগ প্রার্থী করেছিল মোস্তাফিজুর রহমান চৌধুরীকে। তিনি ২০১৪ ও ২০১৮ সালেও নির্বাচিত হয়েছিলেন। এবার মনোনয়ন পাওয়ার পর থেকে তিনি একের পর এক বিতর্কিত কর্মকাণ্ডের জন্ম দিতে থাকেন। মনোনয়নপত্র জমা দেওয়ার দিন সাংবাদিকের ওপর চড়াও হয়ে আচরণবিধি লঙ্ঘনের মামলার আসামি হয়েছিলেন। বাঁশখালী থানার ওসিকে ফোন করে দেখে নেওয়ার হুমকি দিয়ে তদন্তের মুখে পড়েন। সর্বশেষ আবার ওসিকে ফোন করে ‘পুলিশের হাত কেটে ফেলার’ হুমকি দিয়ে আলোচনায় আসেন।

শুরু থেকেই মোস্তাফিজুর বনাম মুজিবের মধ্যে তুমুল প্রতিদ্বন্দ্বিতার আভাস মিলেছিল। এ নিয়ে বাঁশখালীতে উত্তাপও ছিল।

রোববার ভোটগ্রহণ শুরুর পর বাঁশখালী পৌরসভার দক্ষিণ জলদি আশকরিয়া পাড় সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে পৌর কাউন্সিলর আব্দুল গফুরকে আটক করে পুলিশ। নৌকার প্রার্থীর সমর্থক গফুরের বিরুদ্ধে অভিযোগ, তিনি কেন্দ্রে ঢুকে ব্যালটে সিল মারার চেষ্টা করেছিলেন। গফুরকে থানায় নেওয়ার খবর পেয়ে নৌকার প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী আরও কয়েকজনকে নিয়ে সেখানে যান।

বিজ্ঞাপন

এ সময় ওসিসহ পুলিশ সদস্যদের ওপর চড়াও হওয়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। ওসি তোফায়েল আহমেদ অভিযোগ করেছেন, মোস্তাফিজুর তাকে মারার জন্য তেড়ে গিয়েছেন।

এ ঘটনার পর নির্বাচন কমিশন ভোট শেষ হওয়ার ১৫ মিনিট আগে তার প্রার্থিতা বাতিলের ঘোষণা দেয়। এর ফলে মোস্তাফিজুরের ভোট আর গণনা হয়নি।

বিজয়ী মুজিবুর রহমান চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহসভাপতি।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইসি/এসএন/আরডি/টিিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন