বিজ্ঞাপন

চার ম্যাচ পর জয়ে ফিরল আর্সেনাল

January 20, 2024 | 11:51 pm

স্পোর্টস ডেস্ক

জিততেই যেন ভুলে গিয়েছিল আর্সেনাল। মৌসুমের দুর্দান্ত শুরুর পর ছন্দপতন। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা চার ম্যাচ আর ইংলিশ প্রিমিয়ার লিগে টানা তিন ম্যাচ জয়হীন থাকার পর অবশেষে জয়ে ফিরল গানার্সরা। ঘরের মাঠে ক্রিস্টাল প্যালেসকে ৫-০ গোলে উড়িয়ে নতুন বছরের প্রথম জয়ের দেখা পেল আর্সেনাল।

বিজ্ঞাপন

এমিরেটস স্টেডিয়ামে শনিবার লিগ ম্যাচে ৫-০ গোলে জিতেছে আর্সেনাল। গ্যাব্রিয়েল মাগালিয়াইস দলকে এগিয়ে নেওয়ার পর প্যালেস গোলরক্ষকের আত্মঘাতী গোলে ব্যবধান বাড়ে। এরপর দ্বিতীয়ার্ধে লিয়ান্দ্রো ট্রোসার্ড ব্যবধান আরও বাড়ানোর পর শেষ দিকে দুই গোল করেন গ্যাব্রিয়েল মার্টিনেল্লি।

গেল বছরের শেষটা একদমই ভালো কাটেনি আর্সেনালের। লিগের শীর্ষস্থান থেকে ছিটকে নেমে যায় একেবারে চারে। প্রিমিয়ার লিগে টানা তিন ম্যাচ জয়হীন থেকে তারা। ছিটকে যায় এফএ কাপ থেকেও। লিগে পরের পাঁচ ম্যাচে হারে তিনটিতে, একটি ড্র। এর মাঝে চ্যাম্পিয়ন্স লিগে পিএসভি আইন্দহোভেনের মাঠে ১-১ ড্র করে তারা। আর এই বছরের শুরুতে এফএ কাপের তৃতীয় রাউন্ডে লিভারপুলের বিপক্ষে ২-০ গোলে হেরে বিদায় নেয় আর্সেনাল। ব্যর্থতার জাল ছিঁড়ে অবশেষে একটা জয়ের স্বাদ পেল তারা। প্রথমার্ধেই দুবার জালে বল পাঠিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় আর্সেনাল।

ঘরের মাঠে ম্যাচের ১১তম মিনিটে ডেকলান রাইসের পাস থেকে হেড করে দলকে এগিয়ে নেন গ্যাব্রিয়েল। ৩৭তম মিনিটে তার হেড করা বল গোলরক্ষক ডিন হেন্ডারসনের গায়ে লেগে গোললাইন পেরিয়ে যায়। আর্সেনাল প্রথমার্ধে এগিয়ে যায় ২-০ ব্যবধানে।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধে ফিরে আরও আক্রমণাত্মক গানার্সরা। ৫৯তম মিনিটে গাব্রিয়েল জেসুসের পাস বক্সে পেয়ে ডান পয়ের শটে ব্যবধান আরও বাড়ান বেলজিয়ান ফরোয়ার্ড ট্রোসার্ড। ৬৯তম মিনিটে তারই বদলি নামা মার্টনেল্লি শেষ দিকে করেন বাকি দুই গোল। যোগ করা সময়ের চতুর্থ মিনিটে এডি এনকেটিয়ার থ্রু বল ধরে বক্সে ঢুকে ওয়ান-অন-ওয়ানে কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন মার্টিনেল্লি। পরের মিনিটেই জর্জিনিয়োর পাস ধরে প্রতিপক্ষের কফিনে শেষ পেরেক ঠুকে দেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

লিগে টানা দুই ও সব প্রতিযোগিতা মিলিয়ে টানা তিন হারের পর জয়ের দেখা পেল আর্সেনাল। ২১ ম্যাচে ১৩ জয় ও চার ড্রয়ে ৪৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠেছে তারা। তাদের সমান পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার সিটি। পেপ গার্দিওলার দল একটি ম্যাচ কম খেলেছে। চারে নেমে যাওয়া অ্যাস্টন ভিলার পয়েন্টও সমান ৪৩। ২০ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে সবার ওপরে লিভারপুল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন