বিজ্ঞাপন

বার্সার দায়িত্ব ছাড়ছেন জাভি

January 28, 2024 | 4:01 am

স্পোর্টস ডেস্ক

বার্সেলোনার কোচের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন জাভি হার্নান্দেজ। তবে এখনই নয়, ২০২৩/২৪ মৌসুম শেষে বার্সার কোচের পদ থেকে সরে দাঁড়াবেন তিনি। ঘরের মাঠে ভিয়ারিয়ালের বিপক্ষে ৫-৩ গোলের ব্যবধানে হারের পর এই সিদ্ধান্ত জানিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

তবে ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যাচটির কারণেই এই সিদ্ধান্ত নেননি জাভি। এর আগে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে রিয়াল মাদ্রিদের কাছে ৪-১ গোলের ব্যবধানে হার। এরপর অ্যাথলেটিকো বিলবাওয়ের কাছে  ৪-২ গোলের ব্যবধানে হেরে বিদায় নিতে হয়েছে কোপা দেল রে থেকেই। আর লা লিগায় ভিয়ারিয়ালের কাছে হেরে সংবাদ সম্মেলনে এসে জাভি জানিয়ে দিলেন তার বিদায়ের কথা।

জাভি বলেন, ‘আমি সিদ্ধান্ত নিয়েছি আমি আগামী ৩০ জুনের পর বার্সেলোনার দায়িত্বে আর থাকবো না। ক্লাবের সঙ্গে মিলে আমি এই সিদ্ধান্ত নিয়েছি। যদিও এই সিদ্ধান্ত আমি আরও কয়েকদিন আগে নিয়েছি। তবে এটা এখন সবার সামনে ঘোষণা করলাম।’

‘আমি খেলোয়াড়দের কিংবা ক্লাবের জন্য সমস্যার কারণ হতে চাই না। বরংচ আমি এর বিপরীত হতে চাই। এই মুহূর্তে আমি যদি আমার এবং ক্লাবের কথা ভাবি তাহলে জুনে ক্লাব ছাড়াটাই সেরা সিদ্ধান্ত বলে মনে হচ্ছে। আমি সভাপতির (হুয়ান লাপোর্তা) সঙ্গে কথা বলেছি। আমাদের সভাপতি দুর্দান্ত একজন মানুষ। সে এবং রাফা ইয়াস্তে, ডেকো সবাই দারুণ। তবে সবাই মিলেই সিদ্ধান্ত নেওয়া এবং ক্লাবের ভালোর জন্যই আমি সরে দাঁড়াচ্ছি।’-যোগ করেন জাভি।

বিজ্ঞাপন

জাভি আরও বলেন, ‘এটা একটা নিষ্ঠুর চাকরি। এটা আপনাকে নিচে নিয়ে যায়।

জাভি হার্নান্দেজ ২০২১ সালের নভেম্বরে বার্সেলোনার দায়িত্ব গ্রহণ করেন। রোনাল্ড কোম্যানের জায়গায় জাভিকে দায়িত্ব দেওয়া হয় বার্সেলোনার ডাগ আউটের। বার্সেলোনার দায়িত্ব নেওয়ার পরের মৌসুমেই ক্লাবকে লা লিগা জেতান। তবে চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনার দুর্দশা কাটেইনি। টানা দুই মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ থেকে অবনমিত হয়ে খেলতে হয়েছে ইউরোপা লিগে। তবে ২০২৩/২৪ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোতে জায়গা করে নেয় জাভির বার্সেলোনা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন