বিজ্ঞাপন

৪২৯ ভুয়া কারখানার বিষয়ে ৭ দিন সময় পেল এফবিসিসিআই

February 12, 2024 | 10:30 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: দেশের ৪২৯টি ভুয়া পোশাক কারখানার বিষয়ে সিদ্ধান্ত নিতে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইকে এক সপ্তাহ সময় দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে এসব অভিযুক্ত ভুয়া কারখানাগুলোর ট্যাক্স আইডেন্টিফিকেশন নম্বর (টিআইএন) ঠিক আছে কি না তা যাচাইয়ে জাতীয় রাজস্ব বোর্ডকে সহায়তা করার জন্য বলেছেন আদালত।

বিজ্ঞাপন

পোশাক কারখানার মালিক ফয়সাল সামাদের করা এক রিটের শুনানি শেষে সোমবার (১২ ফেব্রুয়ারি) বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

রুলে এসব কারখানাগুলোকে বিজিএমইএর ভোটার হিসেবে কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চাওয়া হয়েছে।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী মুস্তাফিজুর রহমান খান।

বিজ্ঞাপন

প্রসঙ্গত ৪২৯টি ভুয়া তৈরি পোশাক কারখানার অস্তিত্ব নিয়ে সম্প্রতি গণমাধ্যমে রিপোর্ট প্রকাশিত হয়। এরইমধ্যে ৬৭টি কারখানার নাম ওই নির্বাচনের ভোটার তালিকা থেকে বাদ দিয়েছে নির্বাচনি আপিল বোর্ড। তবে বাকি কারখানাগুলোর নাম বাদ দেয়ার জন্য এফবিসিসিআইয়ের নির্বাচনী ট্রাইব্যুনালের কাছে আবেদন দিয়েছে একটি পক্ষ। তবে এখন পর্যন্ত তা শুনানির জন্য আসেনি।

পরে এ বিষয়ে ৫ ফেব্রুয়ারি ট্রাইব্যুনালের মহাসচিবের কাছে একটি তাগাদাপত্র দেয়া হয়। কিন্তু অভিযোগ দেওয়ার পরও এ নিয়ে কোনো শুনানি হয়নি। এমনকি এ বিষয়ে ব্যবস্থা আদৌ নেওয়া হবে কিনা সে বিষয়েও অভিযোগকারীকে কিছু জানানো হয়নি। এরপর এ বিষয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/একে

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন