বিজ্ঞাপন

চিকিৎসার জন্য সিঙ্গাপুর গেলেন মির্জা ফখরুল

March 4, 2024 | 12:30 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের পর এবার স্বাস্থ্য পরীক্ষার জন্য সিঙ্গাপুরে গেলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিষয়টি নিয়ে জনসাধারণের মধ্যে এক ধরনের কৌতুহল সৃষ্টি হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (৩ মার্চ) সকাল ৮টা ৩০ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিজি ০৫৮৪ ফ্লাইটে সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ছাড়েন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা করাবেন।

এর ঠিক ২৪ ঘণ্টা পর সোমবার (৪ মার্চ) সকাল সাড়ে ৮টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে স্ত্রী রাহাত আরা বেগমসহ সিঙ্গাপুরের উদ্দেশ্যে ঢাকা ছাড়েন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন তার একান্ত সহকারী ইউনুস আলী।

তিনি বলেন, ‘স্যার হেলথ চেকআপ করাতে সিঙ্গাপুরের উদ্দেশ্যে রওনা হয়েছেন। সিঙ্গাপুরে একটি ক্লিনিকে কয়েকজন বিশেষজ্ঞ চিকিৎসককে দেখাবেন। ইতোমধ্যে ডাক্তারদের অ্যাপয়েন্টমেন্টও করা হয়েছে। আগামী ১৮ তারিখ তিনি দেশে ফিরবেন।’

বিজ্ঞাপন

বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন বলেন, ‘বিএনপি মহাসচিব ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দি থাকা অবস্থায় তার প্রায় ছয় কেজি ওজন কমে যায়। স্বাস্থ্য পরীক্ষা করাতে তিনি সিঙ্গাপুরে গেছেন।’

কারাগার থেকে মুক্তির পর মির্জা ফখরুল ঢাকায় বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে অধ্যাপক শামসুল আরেফীনকে দেখান এবং বাসায় থেকে তার তত্ত্বাবধায়নে চিকিৎসা নেন।

৭৭ বছর বয়সী মির্জা ফখরুল ইসলাম আলমগীর এর আগেও সিঙ্গাপুরে চিকিৎসা করিয়েছিলেন। সর্বশেষ ২০২৩ সালের ২৪ অগাস্ট তিনি সিঙ্গাপুরে গিয়েছিলেন।

বিজ্ঞাপন

২০১৫ সালে কারাবন্দি অবস্থায় মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ঘাড়ের ইন্টারন্যাল ক্যারোটিড আর্টারিতে ব্লক ধরা পড়লে মুক্তির পর সিঙ্গাপুরে গিয়ে চিকিৎসা করান তিনি। এরপর প্রতি বছরই ফলোআপ চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুরে যেতে হয়।

সারাবাংলা/এজেড/ইআ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন