বিজ্ঞাপন

মামলাজট নিরসনে ডিসিদের সক্রিয় অংশগ্রহণের আহ্বান প্রধান বিচারপতির

March 6, 2024 | 10:10 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: মামলাজট নিরসনে মাঠ প্রশাসনের বিশেষ করে জেলা প্রশাসকদের (ডিসি) সক্রিয় অংশগ্রহণ করার আহ্বান জানিয়েছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।

বিজ্ঞাপন

বুধবার (৬ মার্চ) বিকেল সাড়ে ৩টায় সুপ্রিম কোর্ট অডিটোরিয়ামে মন্ত্রিপরিষদ বিভাগের উদ্যোগে জেলা প্রশাসক সম্মেলন-২০২৪ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান বিচারপতি এই আহ্বান জানান।

অনুষ্ঠানে প্রধান বিচারপতি বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের উদ্দেশে দিক নির্দেশনামূলক বক্তব্য দেন।

প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেন, ‘প্রজাতন্ত্রের কর্মে নিযুক্ত আমাদের প্রত্যেকের দায়িত্ব হচ্ছে নিজ নিজ অবস্থান থেকে জনগণের সেবায় নিজেকে নিয়োজিত করা।’

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘আইনের শাসন, ন্যায় বিচার, রাজনৈতিক, অর্থনৈতিক ও সামাজিক সাম্য, সুশাসন ও সার্বিক জনকল্যাণ নিশ্চিতের অন্যতম পূর্বশর্ত হচ্ছে রাষ্ট্রের তিনটি অঙ্গের মধ্যে পারস্পারিক নির্ভরশীলতা সৃষ্টি এবং জনগণের কল্যাণে নিরবিচ্ছিন্নভাবে কাজ করে যাওয়া।’

প্রধান বিচারপতি বলেন, ‘সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠায় বিচার বিভাগ ও মাঠ প্রশাসন একে অপরের পরিপূরক।’ এই পারস্পারিক সৌহার্দ্য, সম্প্রীতি ও সহযোগিতা ভবিষ্যতেও বজায় থাকবে বলে আশা প্রকাশ করেন তিনি।

এ সময় অনুষ্ঠানে আপিল বিভাগের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী, মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন, সুপ্রিম কোর্টের রেজিট্রার জেনারেল মো. গোলাম রব্বানী, বিভাগীয় কমিশনার, সারাদেশের জেলা প্রশাসক এবং সুপ্রিম কোর্ট বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন