বিজ্ঞাপন

তিন বছরে দশ ওয়েব সিরিজ

March 13, 2024 | 8:42 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

ফিল্ম সিন্ডিকেট থেকে উনলৌকিক, তকদীর, কাইজার, কারাগার এর মতো জনপ্রিয় বাংলা ওয়েব সিরিজ নির্মিত হয়েছে। তারা ওটিটি প্ল্যাটফর্ম চরকির জন্য আগামী ৩ বছরে ১০টি ওয়েব সিরিজ বানাবে। বুধবার (১৩ মার্চ) ঢাকা ক্লাবে আয়োজিত এ অনুষ্ঠানের মাধ্যমে প্রতিষ্ঠান দুটি এ ঘোষণা দিয়েছে।

বিজ্ঞাপন

চরকি’র সিইও রেদওয়ান রনি বলেন, কোলাবরেশন সব সময় সুফল বয়ে নিয়ে আসে। আশা করছি সিন্ডিকেটের সঙ্গে চরকির এই কোলাবোরেশনে সুফল আসবে। বাংলাদেশের পাশাপাশি বিদেশ থেকেও চরকি ভালো কারেন্সি পাচ্ছে। গতমাসে চরকির আয়ের ৫০ শতাংশ এসেছে দেশের বাইরে থেকে। শিগগির চরকি চালু হবে নেপাল শ্রীলঙ্কায়।

সংবাদ সম্মেলনে উপস্থিত থেকে প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান বলেন, ওয়েব ও ওটিটির কল্যাণে ৭০ বছরের আগের সেই সমৃদ্ধযুগ আবার ফিরে আসছে। যে কজন নির্মাতাকে নিয়ে চরকি আগামী তিন বছরে ১০টি কনটেন্ট নির্মাণের উদ্যোগ নিয়েছে সেটি অত্যন্ত আধুনিক।

প্রোডাকশন হাউজটির নির্মাতা সৈয়দ আহমেদ শাওকী বলেন, কনটেন্ট নির্মাণকে পেশা হিসেবে নিতে আগে ঝুঁকি ছিল। কিন্তু ওটিটির কল্যাণে সেই ঝুঁকি কেটে যাচ্ছে। ঠিকঠাকভাবে খেলার জন্য আমরা মাঠ খুঁজছিলাম। চরকি আমাদের ওয়ার্ল্ডকাপ খেলার সুযোগ করে দিল।

বিজ্ঞাপন

সিন্ডিকেটের নির্মাতা তানিম নূর বলেন, ওটিটি প্লাটফর্মের কারণে স্বাধীনতাভাবে গল্প বলতে পারার সৌভাগ্য হচ্ছে। আমরা যারা টেলিভিশন ইন্ডাস্ট্রিতে গল্প বলায় পিছিয়ে ছিলাম তাদের জন্য ওটিটি আশীর্বাদস্বরূপ।

জানা গেছে, ইতোমধ্যে ফিল্ম সিন্ডিকেট থেকে নির্মাতা শাওকী একটি ওয়েব সিরিজ শুটিং শেষ করে ফেলেছেন। আরো কয়েকটি কাজের শুটিংয়ে নামার প্রস্তুতি চলছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন