বিজ্ঞাপন

গাজায় ইসরাইলি বিমান হামলা, ২০ ফিলিস্তিনি নিহত

March 19, 2024 | 11:32 am

আন্তর্জাতিক ডেস্ক

ফিলিস্তিনের রাফাহ এবং গাজা উপত্যকার কেন্দ্রীয় অঞ্চলে ইসরাইলি বিমান হামলায় অন্তত ২০ জন নিহত হয়েছেন বলে জানিয়েছে গাজার স্বাস্থ্য কর্মকর্তারা।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৯ মার্চ) ভোরে রাফাহ শহরে কয়েকটি বাড়ি এবং অ্যাপার্টমেন্টে চালানো এ হামলায় ১৪ জন নিহত এবং আরও বহু মানুষ আহত হয়েছেন বলে গাজার চিকিৎসা কর্মকর্তারা জানিয়েছেন। গাজা উপত্যকাজুড়ে ইসরাইলি হামলার কারণে বাস্তুচ্যুত ১০ লাখেরও বেশি ফিলিস্তিনি বর্তমানে এই শহরটিতে আশ্রয় নিয়েছেন।

এছাড়া মধ্য গাজা উপত্যকার আল-নুসেইরাত শরণার্থী শিবিরের একটি বাড়িতে পৃথক বিমান হামলায় আরও ছয়জন নিহত হয়েছেন।

এদিকে গাজা শহর থেকে প্রায় ১৪ কিলোমিটার দক্ষিণে অবস্থিত মধ্য গাজার দেইর আল-বালাহ শহরে বজ্রপাতের সঙ্গে বিস্ফোরণের মিশ্র শব্দ এবং বৃষ্টি বাস্তুচ্যুত পরিবারগুলোর দুর্দশাও আরও বাড়িয়ে দিয়েছে।

বিজ্ঞাপন

দেইর আল-বালাহ শহরের পাঁচ সন্তানের বাবা শাবান আবদেল-রউফ বলেন, ‘আমরা বজ্রপাত এবং বোমা হামলার শব্দের মধ্যে আর পার্থক্য করতে পারছি না। এক সময় আমরা বৃষ্টির জন্য দোয়া করতাম। আজ আমরা প্রার্থনা করছি যেন বৃষ্টি না হয়। বাস্তুচ্যুত মানুষ যথেষ্ট দুর্দশার মধ্যে আছে।’

আরও পড়ুন: মে মাসের মধ্যে উত্তর গাজায় দেখা দেবে দুর্ভিক্ষ

গত ৭ অক্টোবর থেকে গাজায় নির্বিচারে হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল। হামলায় এখন পর্যন্ত ৩১ হাজার ৭০০ জনেরও বেশি মানুষ নিহত হয়েছেন। যাদের বেশিরভাগই নারী ও শিশু। এছাড়া আহত হয়েছেন আরও প্রায় ৭৪ হাজার মানুষ।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইআ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন