বিজ্ঞাপন

নির্ধারিত দামে অপারগতা, নওগাঁয় গরুর মাংস বিক্রি বন্ধ

March 19, 2024 | 7:55 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নওগাঁ: সরকার নির্ধারিত মূল্যে বিক্রিতে অপারগতা জানিয়ে নওগাঁয় গরুর মাংস বিক্রি বন্ধ করে দিয়েছেন মাংস ব্যবসায়ীরা। তারা বলছেন, সরকার নির্ধারিত মূল্য ৬৬৫ টাকা কেজি দরে গরুর মাংস বিক্রি করলে লোকসান হবে। আর লোকসান দিয়ে মাংস বিক্রি করা তাদের পক্ষে সম্ভব না।

বিজ্ঞাপন

নওগাঁর মাংস ব্যবসায়ীরা গতকাল সোমবার (১৮ মার্চ) জেলা প্রশাসকের সঙ্গে দেখা করে কিছুটা বেশি দামে গরুর মাংস বিক্রির অনুমতি দিতে অনুরোধ করেন। তবে জেলা প্রশাসক তাদের সে প্রস্তাবে রাজি হননি।

সাক্ষাতে জেলা প্রশাসক মো. গোলাম মওলা ব্যবসায়ীদের বলেন, রমজান মাসে সাধারণ মানুষদের ক্রয়ক্ষমতা সহজ করতে সরকার এই মূল্য নির্ধারণ করে দিয়েছে। এ ব্যাপারে আমার কিছু বলার বা করার নেই।

জেলা প্রশাসকের সঙ্গে সাক্ষাতের পর ব্যবসায়ীরা সিদ্ধান্ত নেন, তারা সরকার নির্ধারিত দামে গরুর মাংস বিক্রি করবেন না। সেই সিদ্ধান্ত অনুযায়ী মঙ্গলবার সকাল থেকেই গরুর মাংস বিক্রি বন্ধ করে দিয়েছেন। এ দিন সকাল থেকে কোনো গরু জবাই হয়নি নওগাঁ শহরে।

বিজ্ঞাপন

মাংস বিক্রেতা রাব্বী বলেন, বাজারে গরুর দাম অনেক বেশি। এত বেশি দামে গরু কেনার পর ৭৫০ টাকা কেজির কমে মাংস বিক্রি সম্ভব না। তাই বাধ্য হয়ে মাংস বিক্রি বন্ধ করে দিতে হয়েছে।

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন