বিজ্ঞাপন

মুমিনুলের প্রতিরোধের পরেও বড় পরাজয়ের অপেক্ষায় বাংলাদেশ

March 25, 2024 | 12:06 pm

স্পোর্টস ডেস্ক

৫১১ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ম্যাচের তৃতীয় দিনের শেষভাগে ৫ উইকেট হারিয়ে ধুঁকছিল বাংলাদেশ। চতুর্থ দিনে তাই বাংলাদেশের পরাজয় শুধুই সময়ের ব্যাপার। তবে আজ সকালে কিছুটা প্রতিরোধের আভাস দিয়েছেন মোমিনুল হক ও মেহেদি হাসান মিরাজ। তাদের ৬৬ রানের জুটিতে পরাজয়ের ব্যবধানটাই হয়তো কমিয়েছে বাংলাদেশ। মোমিনুলের বীরত্বে লাঞ্চ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে বাংলাদেশের স্কোর ১২৯ রান। জয়ের জন্য এখনো দরকার ৩৮২ রান।

বিজ্ঞাপন

চতুর্থ দিনের শুরুতেই তাইজুলকে ফেরান রাজিথা। এলবিডব্লিউয়ের ফাঁদে পড়ে ৬ রান করেই ফেরেন প্রথম ইনিংসে বাংলাদেশের সর্বোচ্চ স্কোরার তাইজুল। তাইজুল ফেরার পর দলের হাল ধরেছেন মোমিনুল-মিরাজ জুটি। ঠাণ্ডা মাথায় ব্যাটিং করে লংকান বোলারদের প্রতিহত করেছেন তারা। উইকেটের জন্য মরিয়া হয়ে ওঠায় এর মাঝে অবশ্য দুটি রিভিউ নষ্ট করেছেন লংকান অধিনায়ক। আত্মবিশ্বাসী দুই ব্যাটার গতকালের হতাশা কিছুটা হলেও পেছনে ফেলে এগিয়ে নিয়েছেন।

শ্রীলংকার অপেক্ষা বাড়িয়ে প্রায় দেড় ঘন্টা ব্যাট করছেন মোমিনুল-মিরাজ জুটি। বেশ কয়েকবার বোলিংয়ে পরিবর্তন এনেও এই জুটি ভাঙতে পারছিলেন না ডি সিলভা। শেষ পর্যন্ত সেই রাজিথাই ভাঙ্গেন ৬৬ রানের জুটি। মিরাজ ৬টি চারে সাজানো ইনিংসে ৫০ বলে ৩৩ রান করে ডি সিলভার হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন লাঞ্চের আধ ঘণ্টা আগে। মিরাজ ফিরলেও ক্রিজে টিকে আছেন মোমিনুল। ১১২ বল খেলে ৪৬ রানে অপরাজিত আছেন তিনি, সাথে আছেন ৩ রান করা শরিফুল ইসলাম।

বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যকার সিরিজের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি এবং অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন