বিজ্ঞাপন

প্রথম ও দ্বিতীয় প্রান্তিকে মুনাফা বেড়েছে সামিট পাওয়ারের

March 25, 2024 | 2:54 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: পুঁজিবাজারে জ্বালানি ও বিদ্যুৎ খাতে তালিকাভুক্ত কোম্পানি সামিট পাওয়ার লিমিটেডের পরিচালনা পর্ষদ ২০২২-২৩ অর্থবছরের প্রথম প্রান্তিক (জুলাই-সেপ্টেম্বর, ২০২৩), দ্বিতীয় প্রান্তিক (অক্টোবর-ডিসেম্বর, ২০২৩) ও অর্ধবার্ষিক (জুলাই-ডিসেম্বর, ২০২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

বিজ্ঞাপন

প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, আলোচ্য সব প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) বেড়েছে। সোমবার (২৫ মার্চ) ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই-সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, আলোচ্য অর্থবছরে প্রথম প্রান্তিকে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৮৯ টাকা। আগের অর্থবছরের একই সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ০.৮১ টাকা। সে হিসেবে অলোচ্য প্রান্তিকে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.০৮ টাকা।

আলোচ্য অর্থবছরে প্রথম প্রান্তিকে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.৩২ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে কোম্পানিটির এনওসিএফপিএস ছিল ০.৭৯ টাকা।

বিজ্ঞাপন

এদিকে, ২০২৩ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সময়ে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩৯.১৩ টাকা।

অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৮২ টাকা। আগের অর্থবছরের একই সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ০.৭৬ টাকা। সে হিসেবে আলোচ্য প্রান্তিকে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.০৬ টাকা।

অপরদিকে, ৬ মাস বা অর্ধবার্ষিক প্রান্তিকে কোম্পানির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ১.৭১ টাকা। আগের অর্থবছরের একই সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ১.৫৭ টাকা। সে হিসেবে অলোচ্য প্রান্তিকে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.১৪ টাকা।

বিজ্ঞাপন

আলোচ্য অর্থবছরে দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২.২১ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে কোম্পানিটির এনওসিএফপিএস ছিল ২.০২ টাকা।

২০২৩ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত সমাপ্ত সময়ে কোম্পানির সমন্বিত শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩৯.৭৭ টাকা।

সারাবাংলা/জিএস‌/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন