বিজ্ঞাপন

করুনারত্নে-মাদুশকায় প্রথম সেশন লংকানদের

March 30, 2024 | 12:02 pm

স্পোর্টস ডেস্ক

সিলেট টেস্টে বড় পরাজয়ের পর চট্টগ্রামে ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে মাঠে নেমেছে বাংলাদেশ। তবে প্রথম সেশনটা খুব ভালো কাটেনি শান্তদের। নির্বিষ বোলিং আর সহজ ক্যাচ মিসের মাশুল গুণতে হয়েছে বাংলাদেশকে। দুই ওপেনার দিমুথ করুনারত্নে ও নিশান মাদুশকার জুটিতে নির্বিঘ্নেই প্রথম সেশনটা পার করে দিয়েছে শ্রীলংকা। প্রথম সেশন শেষে তাদের সংগ্রহ বিনা উইকেটে ৮৮ রান।

বিজ্ঞাপন

টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন লংকান অধিনায়ক ডি সিলভা। শুরুতেই অবশ্য নিশানকাকে ফেরাতে পারত বাংলাদেশ। অভিষেক হওয়া হাসান মাহমুদের বলে স্লিপে ক্যাচ দিয়েছিলেন নিশানকা। ৯ রান করা নিশানকার সহজ ক্যাচ মিস করেন জয়। জীবন পাওয়ার পর করুনারত্নের সাথে দারুণ জুটি গড়ে তোলেন নিশানকা। দুজন কোন বিপদ ছাড়াই পার করেছেন প্রথম ঘণ্টা।

নিশানকা-করুনারত্নে জুটি প্রথম ঘণ্টা শেষেই পেরিয়েছে ৫০ রান। এরপর করুনারত্নেকে রান আউটের সুযোগ এসেছিল মেহেদি মিরাজের সামনে, তবে সেটাও কাজে লাগাতে পারেননি তিনি। ২২ তম ওভারে আবার জীবন পেয়েছেন এই লংকান ওপেনার। হাসান মাহমুদের বলে বাউন্ডারি লাইনে তার ক্যাচ ছাড়েন সাকিব।

লাঞ্চের আগে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন ম্যাচের শুরুতেই জীবন পাওয়া নিশানকা। শেষ পর্যন্ত বিরতির আগে কোনও উইকেট না হারিয়েই ৮৮ রান তুলেছে শ্রীলংকা। ৬ চারে সাজানো ইনিংসে নিশানকা অপরাজিত আছেন ৫৫ রানে, করুনারত্নে করেছেন ৩৩ রান।

বিজ্ঞাপন

এদিকে দ্বিতীয় ম্যাচের আগে স্কোয়াডে ফিরেছিলেন সাকিব। চট্টগ্রামে তাই একাদশটা বেশ ভারী হয়েছে বাংলাদেশের। দলে এসেছে দুটি পরিবর্তন। বাদ পড়েছেন দুই পেসার শরিফুল ইসলাম ও নাহিদ রানা। দলে ঢুকেছেন সাকিব ও হাসান মাহমুদ। প্রায় এক বছর পর টেস্টে ফিরলেন সাকিব। বাংলাদেশ খেলবে তিন স্পিনার ও দুই পেসার নিয়ে।

শ্রীলংকা দলে এসেছে একটি পরিবর্তন। ইনজুরির কারণে বাদ পড়েছেন কাসুন রাজিথা, একাদশে আছেন আসিথা ফার্নান্দো।

বাংলাদেশ একাদশ –জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মুমিনুল হক, লিটন দাস, সাকিব আল হাসান, মেহেদি মিরাজ, তাইজুল ইসলাম, শাহদাত হোসেন, হাসান মাহমুদ, খালেদ আহমেদ।

বিজ্ঞাপন

শ্রীলংকা একাদশ- দিমুথ করুনারত্নে, নিশান মাদুশঙ্কা, কুশল মেন্ডিস, কামিন্দু মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দীনেশ চান্দিমাল, ধনঞ্জয়া ডি সিলভা(অধিনায়ক),লাহিরু কুমারা, প্রাবাথ জয়সুরিয়া, বিশ্ব ফার্নান্দো,আসিথা ফার্নান্দো।

বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যকার সিরিজের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি এবং অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি

সারাবাংলা/এফএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন