বিজ্ঞাপন

দেশবাসীকে ছাত্রলীগের ঈদ শুভেচ্ছা

April 8, 2024 | 7:04 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা: আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছে আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। ঈদযাত্রায় সবাইকে ট্রাফিক আইন মেনে চলার অনুরোধ জানানোর পাশাপাশি নেতা-কর্মীদের নিজ নিজ এলাকায় সামাজিক কর্মকাণ্ডে যুক্ত থাকারও আহ্বান জানিয়েছেন সংগঠনটির শীর্ষ দুই নেতা।

বিজ্ঞাপন

রোববার (৮ এপ্রিল) বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সই করা এক বিজ্ঞপ্তিতে এ শুভেচ্ছা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে সংগঠনটির শীর্ষ দুই নেতা বলেন, ‘দেশরত্ন শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্ব ও সুপরিকল্পিত-সামগ্রিক-সমন্বিত-টেকসই উন্নয়ন অগ্রযাত্রার ফলে প্রধান এই উৎসবে বিপুল সংখ্যক মানুষের ঈদযাত্রা আগের চেয়ে অধিক সহজ, নির্বিঘ্ন ও নিরাপদ হয়েছে। এক্সপ্রেসওয়ে, নতুন হাইওয়ে, চার ও ছয় লেনের মহাসড়ক, নতুন সেতু, সম্প্রসারিত রেল যোগাযোগ ব্যবস্থা, জলপথ ও আকাশপথে রুট ও ট্রিপের সংখ্যাবৃদ্ধি, ইন্টারচেঞ্জ, ওভারপাস-আন্ডারপাস, নদীর তলদেশে টানেল ইত্যাদি কারণে কোটি মানুষ স্বল্প সময়ে, আনন্দঘন পরিবেশে তাদের পরিবার-পরিজন-প্রিয়জনের কাছে ছুটে চলেছে। বাংলাদেশ আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের সংশ্লিষ্ট বিভিন্ন কর্তৃপক্ষ ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর যথাযথ তৎপরতার কারণে ঈদযাত্রায় যানজট-ভোগান্তি প্রায় শূন্যের কোঠায় নেমে এসেছে।’

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, নিরাপদ ঈদযাত্রার মাধ্যমে পরিবার-প্রিয়জনের কাছে নিশ্চিন্তে পৌঁছাতে বাংলাদেশ ছাত্রলীগ সাধারণ জনতা, ছাত্রসমাজ, তরুণ প্রজন্ম সবাইকে ট্রাফিক আইন যথাযথভাবে মেনে চলার আহ্বান জানাচ্ছে। উৎসবমুখর পরিবেশে নীড়ে ফেরার এই যাত্রাপথে সড়কে অসচেতনতা-উত্তেজনায় অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনাজনিত কারণে যেন এক বিন্দু রক্তও না ঝরে, একটি জীবনও যেন অকালে শেষ হয়ে না যায়, আনন্দ যেন অশ্রুতে পরিণত না হয় সে কারণে সবাইকে সচেতন-সচেষ্ট থাকার আহ্বান জানাচ্ছে। মোটরবাইক চালানোর সময় হেলমেট পরিধান করা, নির্ধারিত গতি মানা, দুই জনের বেশি সংখ্যা না হওয়া, প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে রাখা, প্রতিযোগিতা না করা ইত্যাদি নিয়ম পালনের অনুরোধ জানানো হচ্ছে।

বিজ্ঞাপন

ঈদের ছুটিতে নিজ-নিজ এলাকায় থাকাকালীন ছাত্রসমাজ ও বাংলাদেশ ছাত্রলীগের কর্মীরা যেন সামাজিক নানামুখী কর্মকাণ্ড যেমন- অসহায়ের মাঝে ঈদসামগ্রী বিতরণ, খেলাধুলা, পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান, মাদক-জুয়া-সন্ত্রাস বিরোধী সচেতনতা তৈরি ইত্যাদির সঙ্গে জড়িত হয় সে আহ্বানও জানায় বাংলাদেশ ছাত্রলীগ।

সারাবাংলা/আরআইআর/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন