বিজ্ঞাপন

হামাস প্রধানের ৩ সন্তান ইসরায়েলি হামলায় নিহত

April 11, 2024 | 1:56 am

আন্তর্জাতিক ডেস্ক

ইসরায়েলি বিমান হামলায় হামাসের প্রধান ইসমাইল হানিয়াহর তিন সন্তান নিহত হয়েছেন। একই হামলায় হানিয়াহর তিন নাতিও নিহত হয়েছেন বলে খবর দিয়েছে হামাসসংশ্লিষ্ট বার্তা সংস্থা শেহাব।

বিজ্ঞাপন

হানিয়াহ নিজেই তার স্বজনদের নিহত হওয়ার খবর নিশ্চিত করেছেন। ইসরায়েলি বাহিনীর পক্ষ থেকে অবশ্য তাদের হামলায় হানিয়াহর তিন সন্তানের নিহত হওয়ার খবর স্বীকার করে নেওয়া হয়েছে।

শেহাবের বরাত দিয়ে বুধবার (১০ এপ্রিল) আল জাজিরা ও বিবিসি এ খবর জানিয়েছে। খবরে বলা হয়েছে, গাজায় ইসরায়েলি বিমান হামলায় হামাস নেতা ইসমাইল হানিয়াহের তিন ছেলে ও তার তিন নাতি নিহত হয়েছেন।

হানিয়াহ জানিয়েছেন, তার যে তিন সন্তান নিহত হয়েছেন তারা হলেন— হাজেম, আমির ও মোহাম্মদ। ইসরায়েলি হামলায় তার বেশ কয়েকজন নাতি-নাতনিও নিহত হয়েছেন। ইমরায়েলি আগ্রাসনে তার আরও বেশ কয়েকজন আত্মীয়-স্বজন নিহত হয়েছেন।

বিজ্ঞাপন

আহত ফিলিস্তিনিদের অনেককেই কাতারের রাজধানী দোহাতে নিয়ে যাওয়া হয়েছে চিকিৎসার জন্য। বুধবার ঈদুল ফিতরের দিন হানিয়াহ যখন ওই অসুস্থ ব্যক্তিদের দেখতে যাচ্ছিলেন, তখন তার সন্তান ও নাতিদের নিহত হওয়ার খবর পান।

হামাস নেতা হানিয়াহ বলেন, শহিদদের রক্ত ও আহতদের বেদনার মাধ্যমে আমরা ভবিষ্যতের পথ তৈরি করি। আমাদের জাতির জন্য স্বাধীনতা অর্জনের চেষ্টা করি।

এদিকে ইসরায়েলের সামরিক বাহিনী জানিয়েছে, হামাসের সামরিক শাখার তিন সদস্যকে তারা গাজার মধ্যাঞ্চল থেকে ‘নিশ্চিহ্ন’ করতে সক্ষম হয়েছে। এক বিবৃতিতে তারা জানিয়েছে, এই তিনজন হামাসের প্রধান ইসমাইল হানিয়াহর সন্তান। তবে বিবৃতিতে হানিয়াহর নাতি-নাতনিদের প্রাণহানির কোনো তথ্য ইসরায়েলি সামরিক বাহিনী উল্লেখ করেনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন