বিজ্ঞাপন

গাজায় কৃষি জমি ধ্বংস করছে ইসরাইল, নিহত ছাড়াল ৩৪ হাজার

April 20, 2024 | 10:08 am

আন্তর্জাতিক ডেস্ক

গাজার দক্ষিণে রাফাহ এলাকার একটি বাড়িতে হামলা চালিয়েছে ইসরাইলের সামরিক বাহিনী। এতে নারী ও শিশুসহ অন্তত আটজন নিহত হয়েছেন। ছয় মাস ধরে চলা ইসরাইলের হামলায় গাজায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়িয়েছে গেছে। এদিকে রাফাহ’র পাশে আরও সেনা মোতায়েন করেছে ইসরাইল। একইসঙ্গে পূর্বাঞ্চলে কৃষি জমি ধ্বংস করেছে তারা। খবর আলজাজিরা।

বিজ্ঞাপন

শনিবার (২০ এপ্রিল) দুবাই ভিত্তিক এই আন্তর্জাতিক সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, গত বছরের ৭ অক্টোবর থেকে গাজায় ইসরাইলি হামলায় অন্তত ৩৪ হাজার ১২ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এর মধ্যে বেশির ভাগই নারী ও শিশু। এ হামলা ৭৭৬ হাজার ৮৩৩ জন ফিলিস্তিনি আহত হয়েছেন।

ফিলিস্তিনের বার্তা সংস্থা ওয়াফার বরাত দিয়ে আলজাজিরা জানিয়েছে, গাজার দক্ষিণে রাফাহ এলাকার বাড়িতে ইসরাইলি হামলায় অন্তত আটজন নিহত হয়েছেন। যাদের বেশিরভাগই নারী ও শিশু।

এছাড়া গাজার রাফাহ’র পার্শ্ববতী এলাকায় আরও সেনা মোতায়েন করেছে ইসরাইল। একইসঙ্গে এলাকার পূর্বাঞ্চলে কৃষি জমি ধ্বংস করেছে তারা।

বিজ্ঞাপন

এদিকে নিজেস্ব প্রতিবেদকের বরাত দিয়ে আলজাজিরা জানায়, ফিলিস্তিনের অধিকৃত পশ্চিম তীরের তুলকারেমে অবস্থিত নূর শামস শরণার্থী শিবিরে দ্বিতীয় দিনের মতো অভিযান চালাচ্ছে ইসরাইলের সামরিক বাহিনী। এতে তরুণসহ কমপক্ষে পাঁচজন নিহত হয়েছেন। এই অভিযানকে অঞ্চলটিতে ‘দশকের মধ্যে সবচেয়ে ধ্বংসাত্মক’ বলে বিবেচনা করা হচ্ছে।

প্রসঙ্গত, গত ৭ অক্টোবর হামাসের যোদ্ধারা আশ্চর্যজনকভাবে ইসরাইলে হামলা চালায়। এতে করে অন্তত ১ হাজার ২০০ ইসরাইলি নিহত হয়। এছাড়া ২৫৩ জনকে জিম্মি করে। এরপরই হামাসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে গাজায় হামলা শুরু করে ইসরাইল। তবে এই হামলায় নিরীহ ফিলিস্তিনিরাই নিহত হচ্ছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন