বিজ্ঞাপন

হিট অ্যালার্টের কারণে বিএনপির কর্মসূচি স্থগিত

April 22, 2024 | 8:02 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: চলমান তাপদাহ ও হিট অ্যালার্টের কারণে পূর্বঘোষিত ২৬ এপ্রিলের সমাবেশ কর্মসূচি স্থগিত করেছে বিএনপি। নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ সমাবেশ হওয়ার কথা ছিল।

বিজ্ঞাপন

সোমবার (২২ এপ্রিল) দুপুরে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির দপ্তর সম্পাদক সাইদুর রহমান গণমাধ্যমকে জানান, ২৬ এপ্রিল সমাবেশ করার সিদ্ধান্ত ছিল। কিন্তু তাপদাহ ও হিট অ্যালার্টের কারণে সমাবেশ পেছানো হতে পারে। এর পর বিএনপির পক্ষ থেকে এক বার্তায় জানানো হয়, প্রচণ্ড গরমের কারণে এই সমাবেশ স্থগিত করা হয়েছে। পরে তারিখ চূড়ান্ত করে জানানো হবে।

দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ নেতা–কর্মীদের মুক্তির দাবিতে এ সমাবেশের কর্মসূচি নেয় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ওই সমাবেশে প্রধান অতিথি হিসেবে থাকার কথা ছিল।

একই দিন রাজধানীর ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শান্তি ও উন্নয়ন সমাবেশ করার ঘোষণা দিয়েছে দলটির ঢাকা মহানগর দক্ষিণ শাখা। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম ব গণমাধ্যমকে বলেন, মহানগর দক্ষিণের একাধিক নেতা জেলে আছেন। দলের চেয়ারপারসনসহ গ্রেপ্তার নেতা–কর্মীদের মুক্তির দাবিতে সমাবেশের কর্মসূচি নেওয়া হয়েছিল। কিন্তু তাপদাহ ও হিট অ্যালার্টের কারণে কর্মসূচি স্থগিত করা হয়েছে।

সারাবাংলা/এজেড/এনইউ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন