বিজ্ঞাপন

পদ্মায় গোসলে নেমে প্রাণ গেল ৩ মাদরাসা শিক্ষার্থীর

April 23, 2024 | 4:11 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাজশাহী: রাজশাহীর পদ্মায় গোসলে নেমে এবার প্রাণ গেল তিন মাদরাসা শিক্ষার্থীর। তাদের বয়স ১২ থেকে ১৪ বছরের মধ্যে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুর ২টার দিকে রাজশাহীর পবার কাটাখালী পৌর এলাকার শ্যামপুরে গোসলে নেমে তাদের মৃত্যু হয়।

মৃত তিন কিশোর হলো— পৌর এলাকা বাখরাবাজ এলাকার রেন্টুর ছেলে যুবরাজ, নুর ইসলামের ছেলে নুরুজ্জামান ও লিটনের ছেলে আরিফ। তারা স্থানীয় মাদরাসার শিক্ষার্থী।

রাজশাহী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার আবু সামা জানান, কয়েকজন কিশোর পদ্মা নদীতে গোসলে নামে। এরমধ্যে তিন কিশোর পানিতে তলিয়ে যায়। পরে তাদের উদ্ধারের জন্য ডুবুরি দল পাঠানো হয়। সেখানে এক ঘণ্টার অভিযান চালিয়ে তিন কিশোরকে উদ্ধার করা হয়েছে। তাদের মরদেহ রামেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। পরে পরিবারকে বুঝিয়ে দেওয়া হবে।

বিজ্ঞাপন

রাজশাহী নৌ পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহা. মনিরুজ্জামান বলেন, খবর পেয়েই ঘটনাস্থলে পুলিশ সদস্যদের পাঠানো হয়। তিন কিশোরের মরদেহ উদ্ধার করা হয়েছে। আইনি ব্যবস্থা গ্রহণ শেষ তাদের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। এ ঘটনায় একটি মামলা দায়েরের প্রস্তুতিও চলছে।

এ নিয়ে গত ১০ দিনে পদ্মায় ডুবে ৯ জনের মৃত্যু হয়েছে। গত রোববার (২১) রাজশাহী নগরীর হাড়ুপুর এলাকায় বাপ্পি (১৬) নামে এক স্কুল শিক্ষার্থী ও মনির (২০) নামে এক তরুণের মৃত্যু হয়।

এর আগের দিন শনিবার (২০ এপ্রিল) বাঘায় পদ্মায় ডুবে আসাদ (১৮) নামে এক তরুণের মৃত্যু হয়। তিনি মাছ ধরার জন্য নৌকা নিয়ে নদীতে গিয়েছিলেন।

বিজ্ঞাপন

এর আগের দিন শুক্রবারেও (১৯ এপ্রিল) প্রাণহানি ঘটে পদ্মায়। উপজেলার পদ্মা নদীর মুশিদপুর এলাকার খেয়াহাটের পদ্মায় ডুবে মারা যায় উপজেলার খায়েরহাট গ্রামের সুজন আলীর ১০ বছরের ছেলে সিয়াম হোসেন সজিব (১০)।

এ ছাড়া গত ১৪ এপ্রিল মানিকের চর এলাকার পদ্মা নদীতে গোসল করতে নেমে ৮ বছরের জান্নাত খাতুন ও ১২ বছরের ঝিলিক খাতুন নিখোঁজ হয়। পরদিন ১৫ এপ্রিল শিশু জান্নাত খাতুনের ভাসমান মরদেহ উদ্ধার করা গেলেও ঝিলিক খাতুন নিখোঁজ রয়েছে।

সারাবাংলা/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন