বিজ্ঞাপন

‘সরকারি সেবা কারও দয়া নয়’

April 24, 2024 | 7:28 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: সরকারি সেবা কারও দয়া নয়, এটি মানুষের অধিকার। নাগরিকদের সরকারি সেবা প্রাপ্তিতে হয়রানির সুযোগ নেই বলে মন্তব্য করেছেন জাতীয় মানবাধিকার কমিশনের সার্বক্ষণিক সদস্য সেলিম রেজা।

বিজ্ঞাপন

বুধবার (২৪ এপ্রিল) নওগাঁ জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা মানবাধিকার লঙ্ঘন প্রতিরোধ ও সুরক্ষা কমিটি আয়োজিত মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

নওগাঁ জেলার মানবাধিকার পরিস্থিতি পর্যবেক্ষণ ও মানবাধিকার সচেতনতা সৃষ্টির কার্যক্রমের অংশ হিসেবে নওগাঁ জেলা মানবাধিকার লঙ্ঘন প্রতিরোধ ও সুরক্ষা কমিটি এবং সুধীজনের সঙ্গে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

নওগাঁর ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. আব্দুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় মানবাধিকার কমিশনের সার্বক্ষণিক সদস্য সেলিম রেজা।

বিজ্ঞাপন

সেলিম রেজা কার বক্তব্যে বলেন, ‘সরকারি সেবা কারও দয়া নয়, এটি মানুষের অধিকার। নাগরিকদের সরকারি সেবা প্রাপ্তিতে হয়রানির সুযোগ নেই। সেবা দেওয়া প্রজাতন্ত্রের কর্মচারীদের দায়িত্ব। নাগরিক সেবা সমুন্নত রাখতে প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে।’

নওগাঁর ভূমি অফিসের অফিস সহায়ক সুলতানা জেসমিন নিহতের ঘটনায় তিনি বলেন, ‘কোনো ব্যক্তি যাতে জুলুম-নির্যাতনের শিকার না হয়, তা বিবেচনায় রাখতে হবে। কোনো সরকারি কর্মচারী অন্যায় করলে তার বিরুদ্ধে যথাযথ আইনি পদক্ষেপ নিতে হবে।’

কমিশনের সার্বক্ষণিক সদস্য সেলিম রেজা মাদকের বিস্তার রোধ এবং মাদক সমস্যা পুরোপুরি নিয়ন্ত্রণে দায়িত্বপ্রাপ্ত সবার প্রতি বিশেষভাবে আহ্বান জানান। পাশাপাশি, বাল্যবিবাহ রোধে সমাজের সর্বস্তরে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনার ওপরও তিনি গুরুত্বারোপ করেন।

বিজ্ঞাপন

সভায় জাতীয় মানবাধিকার কমিশনের পরিচালক (অভিযোগ ও তদন্ত) মো. আশরাফুল আলম ও উপপরিচালক এম. রবিউল ইসলাম, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক, সিভিল সার্জন, অতিরিক্ত পুলিশ সুপার, জেলা প্রশাসন ও সরকারি-বেসরকারি বিভিন্ন সংস্থার কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক, মানবাধিকারকর্মী এবং সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন