বিজ্ঞাপন

সাজেক দুর্ঘটনায় নিহত বেড়ে ৯, আহত ৭ জন হাসপাতালে

April 24, 2024 | 11:55 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

খাগড়াছড়ি ও রাঙ্গামাটি: রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের উদয়পুরে ডাম্প ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যাওয়ার ঘটনায় আরও তিনজনের মৃত্যুর তথ্য পাওয়া গেছে। এর আগে দুর্ঘটনাস্থলেই নিহত হয়েছিলেন ছয়জন। ফলে এ দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৯ জন হয়েছে।

বিজ্ঞাপন

এ দুর্ঘটনায় আহত রয়েছেন আরও সাতজন। তাদের খাগড়াছড়ি সদর হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বুধবার (২৪ এপ্রিল) বিকেলে উদয়পুরের নব্বই ডিগ্রি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় হতাহতরা সবাই শ্রমিক। হতাহতদের নাম-পরিচয় জানাতে পারেনি প্রশাসন। তবে তাদের অধিকাংশের বাড়ি কিশোরগঞ্জ, কুড়িগ্রাম ও গাজীপুর বলে জানা গেছে।

আরও পড়ুন- সাজেকে ট্রাক উল্টে নিহত ৬

বিজ্ঞাপন

খাগড়াছড়ি সদর হাসপাতাল ও পুলিশ সূত্রে জানা গেছে, দুর্ঘটনাস্থল থেকে একটি ট্রাকে করে সাতজনকে ও একটি জিপে করে আরও তিনজনকে খাগড়াছড়ি সদর হাসপাতালে নেওয়া হয়। রাত সাড়ে ৯টার দিকে আহতদের বহনকারী ট্রাক ও জিপ জেলা সদর হাসপাতালে পৌঁছায়। এ সময় তিনজনকে মৃত ঘোষণা করেন জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক ডা. সাগর দেব তপু।

চিকিৎসকরা জানিয়েছেন, বর্তমানে দুর্ঘটনায় আহত সাতজনকে হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। তাদের পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক।

এর আগে সন্ধ্যায় বাঘাইছড়ির উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিরীণ আক্তার জানান, উদয়পুরে সীমান্ত সংযোগ সড়কের কাজে নিয়োজিত ১৪ শ্রমিকরা গন্তব্যে ফেরার পথে তাদের বহনকারী ডাম্প ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে উলটে যায়।

বিজ্ঞাপন

সাজেক থানার সার্কেল অফিসার সিনিয়র সহকারী পুলিশ সুপার আবদুল আওয়াল চৌধুরী বলেন, সীমান্ত সড়কের নব্বই ডিগ্রি নামক স্থানে দুর্ঘটনা ঘটে। ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে পাহাড়ের ১০০ ফুট গভীর খাদে পড়ে গেলে গাড়ি দুমড়ে-মুচড়ে যায়। সেনাবাহিনীর সদস্য ও স্থানীয়রা তাদের উদ্ধার করে।

সাজেক ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান অতুলাল চাকমা বলেন, বিকেলে শ্রমিকদের সীমান্ত সড়কের পিচ ঢালাইয়ের কাজে নিয়ে যাওয়া হচ্ছিল। উদয়পুর সীমান্ত সড়কের নব্বই ডিগ্রি এলাকার মোড়ে ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। তখনই ছয়জন মারা যান। বাকিরা আহত হয়েছেন।

এদিকে দুর্ঘটনায় সবচেয়ে কম আহত হয়েছেন মো. লালন (১৮)। তিনি জানান, সীমান্ত সড়কের একটি সেতুর কাজ করার জন্য নির্মাণ শ্রমিক হিসেবে গাজীপুর থেকে যাচ্ছিলেন তারা। ট্রাকে থাকা সবাই হতাহত হয়েছেন। তবে তাদের নাম-পরিচয় তাৎক্ষণিকভাবে তিনিও জানাতে পারেননি।

আহত আরেক শ্রমিক মো. জাহিদ বলেন, অতিরিক্ত গতির কারণে ট্রাক নিয়ন্ত্রণে রাখতে না পেরে খাদে পড়ে যায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন