বিজ্ঞাপন

বঙ্গোপসাগরে জাহাজডুবি: ১১ নাবিক উদ্ধার, নিখোঁজ ১

April 25, 2024 | 9:50 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নোয়াখালী: জেলার হাতিয়ার ভাসানচরসংলগ্ন বঙ্গোপসাগরে এমভি মৌমনি নামে একটি কার্গো জাহাজ ডুবে গেছে। এ ঘটনায় ১১ নাবিককে উদ্ধার করেছেন মাছ ধরার ট্রলারের মাঝি-মাল্লারা। তবে এখনো এক নাবিক নিখোঁজ রয়েছেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বেলা ১২টার দিকে হাতিয়ার ইসলাম চরের কাছে জাহাজডুবির এ ঘটনা ঘটে। আর দুপুর ৩টার দিকে নাবিকদের উদ্ধার করা হয়।

স্থানীয় বাসিন্দা কালা মিয়া জানায়, এমভি মৌমনি নামের একটি জাহাজ চট্টগ্রাম থেকে মালামাল নিয়ে ঢাকার দিকে যাচ্ছিল। পথে ভাসানচরের পূর্ব অংশে ইসলাম চর এলাকায় পৌঁছালে দুপুর ১২টার দিকে ১২ নাবিক ও মালামালসহ জাহাজটি বৈরী আবহাওয়ার কবলে পড়ে ডুবে যায়। এর পর ১২ নাবিক ডুবে যাওয়া জাহাজের উপরের অংশ ধরে ভাসতে থাকে। এক পর্যায়ে তারা ৯৯৯-এ কল দিয়ে সহযোগিতা চান।

পরে হাতিয়া নৌ-পুলিশ ও কোস্টগার্ড সহযোগিতার জন্য ঘটনাস্থলে রওনা হয়। কিন্তু তার আগেই মাছ ধরার একটি ট্রলার ডুবে যাওয়া জাহাজের নাবিকদের দেখতে পেয়ে সেখান থেকে ১১ জনকে উদ্ধার করে।

বিজ্ঞাপন

হাতিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জিসান আহমেদ জানান, কোস্টগার্ড ঘটনাস্থলে পৌঁছার আগেই জেলেদের একটি বোট নাবিকদের উদ্ধার করে। তাদের নিরাপদে পৌঁছানোর সব ব্যবস্থা করছে কোস্টগার্ড। তবে এখনো এক নাবিক নিখোঁজ রয়েছেন।

সারাবাংলা/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন