বিজ্ঞাপন

জবিতে অনির্দিষ্টকালের জন্য সশরীরে ক্লাস-পরীক্ষা বন্ধ

April 25, 2024 | 11:50 pm

জবি করেসপন্ডেন্ট

ঢাকা: তীব্র তাপপ্রবাহের কারণে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) সশরীরে সব ক্লাস-পরীক্ষা বন্ধ রাখার ঘোষণা দিয়েছে প্রশাসন। এক সপ্তাহ অনলাইন ক্লাস চালানোর পরও গরম না কমায় অনির্দিষ্টকালের জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই সিদ্ধান্তের কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে চলমান তাপপ্রবাহের কারণে স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনায় নিয়ে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের সশরীরে সব ক্লাস ও পরীক্ষা বন্ধ থাকবে। তবে অনলাইন ক্লাস ও বিশ্ববিদ্যালয়ের অন্যান্য কার্যক্রম যথারীতি চালু থাকবে। তীব্র গরমের মধ্যে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলারও অনুরোধ জানানো হয় বিজ্ঞপ্তিতে।

সশরীরে ক্লাস-পরীক্ষা না থাকলেও বিশ্ববিদ্যালয়ের বাস চলবে কি না? জানতে চাইলে পরিবহন প্রশাসক সিদ্ধার্থ ভৌমিক বলেন, ‘বিশ্ববিদ্যালয় বন্ধের নোটিশ দেখেছি। আমরাও পরিবহন দফতর থেকে নোটিশ দিয়ে জানিয়ে দেবো।’

বিজ্ঞাপন

এর আগে, গত ২১ এপ্রিল দুপুরে বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের চেয়ারম্যানদের নিয়ে উপাচার্যের ডাকা জরুরি সভায় তীব্র তাপদাহের কারণে ২৭ এপ্রিল পর্যন্ত সব পরীক্ষা স্থগিত করে অনলাইন ক্লাসের সিদ্ধান্ত নেওয়া হয়। পরবর্তী সময়ে রিশিডিউল করে পরীক্ষা নেওয়া হবে বলে জানানো হয়।

বৈশাখের তীব্র গরমে অস্বস্তিকর পরিস্থিতির মধ্যে দেশের বিভিন্ন জায়গা থেকে হিটস্ট্রোকে মৃত্যুর খবর শোনা যাচ্ছে। এদিকে, শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনায় নিয়ে দেশের সব স্কুল-কলেজে সাতদিনের ছুটি ঘোষণা করেছে সরকার। পাশাপাশি অনির্দিষ্টকালের জন্য ক্লাস বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয় জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সব কলেজে।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন