বিজ্ঞাপন

ব্রাইটনকে বিধ্বস্ত করে দ্বিতীয় স্থানে ফিরল সিটি

April 26, 2024 | 8:41 am

স্পোর্টস ডেস্ক

পয়েন্ট তালিকায় আর্সেনাল, লিভারপুলের চেয়ে পিছিয়ে থাকলেও দুই ম্যাচ হাতে থাকায় কার্যত শিরোপা দৌড়ে এগিয়েই ছিল তারা। ব্রাইটনের বিপক্ষে বড় জয়ে লিভারপুলকে টপকে দ্বিতীয় স্থানে ফিরল ম্যানচেস্টার সিটি। ফোডেনের জোড়া গোলে ব্রাইটনকে ৪-০ ব্যবধানে বিধ্বস্ত করে শিরোপার পথে আরেক ধাপ এগিয়ে গেল পেপ গার্দিওলার দল।

বিজ্ঞাপন

ব্রাইটনের মাঠে দাপটের সাথেই খেলেছে সিটি। একের পর এক আক্রমণে স্বাগতিকদের চাপের মুখে রাখা সিটি লিড পায় ১৭ মিনিটেই। কাইল ওয়াকারের ক্রসে উড়ন্ত হেডে বল জালে জড়ান কেভিন ডি ব্রুইনা। ২৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে সিটিজেনরা। গোলপোস্টের ২০ গজ বাইরে রেফারির বিতর্কিত এক সিদ্ধান্তে ফ্রি কিক পায় সিটি। সেখান থেকে ফোডেনের শট ব্রাইটন ফুটবলারের গায়ে লেগে কিপারকে বোকা বানালে ২-০ তে এগিয়ে যায় তারা।

৩৪ মিনিটে আবারও ফোডেন জাদু। সিলভার বাড়ানো বলে বাঁ পায়ের চোখ ধাঁধানো শটে সিটিকে ৩-০ গোলে এগিয়ে দেন ফোডেন। এটি ফোডেনের প্রিমিয়ার লিগে ৫১তম গোল। মেসি ও হালান্ডের পর তৃতীয় ফুটবলার হিসেবে ২৩ বছরের আগেই পেপ গার্দিওলার অধীনে লিগে ৫০ গোলের কীর্তি গড়লেন এই ইংলিশ ফুটবলার। প্রথমার্ধে ৩ গোলের লিড নিয়ে জয় অনেকটাই নিশ্চিত করে সিটি।

দ্বিতীয়ার্ধেও ছিল সিটির দাপট। ৬২ মিনিটে ওয়াকারের পাসে বল পান হুলিয়ান আলভারেজ। ১০ ম্যাচের গোলক্ষরা কাটিয়ে উল্লাসে ভাসেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। যোগ করা সময়ের অন্তিম মুহূর্তে ৫ম গোলের দেখা পেতে পারত সিটি। পোস্টের সামনে সহজ সুযোগ নষ্ট করেন ডকু।

বিজ্ঞাপন

শেষ পর্যন্ত ৪-০ গোলের বড় জয়েই মাঠ ছাড়ে সিটি। এই জয়ে আর্সেনালের সাথে পয়েন্ট ব্যবধান ১ এ নামিয়ে আনলেন তারা। ৩৩ ম্যাচে সিটির পয়েন্ট ৭৬। এক ম্যাচ বেশি খেলে আর্সেনালের পয়েন্ট ৭৭। ৩৪ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে লিভারপুল।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন