বিজ্ঞাপন

বিদ্যুতের তারে জড়িয়েছিল ছেলে, বাঁচাতে গিয়ে মা-বোনেরও মৃত্যু

April 27, 2024 | 5:05 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল: জেলার বাকেরগঞ্জে পল্লী বিদ্যুতের ছিঁড়ে পড়ে থাকা তারে জড়িয়ে দুই শিশু সন্তানসহ মায়ের মৃত্যু হয়েছে। শনিবার (২৭ এপ্রিল) বেলা পৌনে ১২ টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

দুর্ঘটনায় নিহতরা হলেন- উপজেলার নিয়ামতি ইউনিয়নের ঢালমারা গ্রামের রিয়াজ মোল্লার স্ত্রী সনিয়া বেগম (৩১), তার ছেলে সালমান (৯) ও মেয়ে রেজবিনা (১২)।

বাকেরগঞ্জের উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাইফুর রহমান বলেন, ‘বাগানের উপর দিয়ে যাওয়া বিদ্যুতের তার ছিঁড়ে পানির মধ্যে পড়ে যায়। পাশে একটি লেবু গাছ ছিল। প্রথমে সালমান সেই লেবুগাছের মাধ্যমে বিদ্যুৎস্পৃষ্ট হয়। তাকে বাঁচাতে গেলে মা ও বোনও বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যায়।’

তিনি আরও বলেন, ‘ঘটনাস্থলে পল্লী বিদ্যুতের ডিজিএমও রয়েছেন। তারা ঘটনার তদন্ত করছেন। দায়িত্ব অবহেলায় এ ঘটনা ঘটলে অবশ্যই কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’

বিজ্ঞাপন

নিয়ামতি ইউনিয়নের চেয়ারম্যান মো. হুমায়ুন কবির জানান, ঢালমারা গ্রামের রিয়াজ মোল্লা ঢাকায় অটোরিকশা চালান। তার স্ত্রী সন্তানদের নিয়ে বাড়িতে থাকেন। শনিবার পৌনে ১২টার দিকে রিয়াজ মোল্লার ছোট ছেলে সালমান বাড়ির পাশে খেলা করছিল। এ সময় বাড়ির বৈদ্যুতিক সংযোগের তারে জড়িয়ে সে বিদ্যুৎস্পৃষ্ট হয়। পরে সালমানের বড় বোন রেজবিনা ও মা সোনিয়া বাঁচাতে গেলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তারাও ঘটনাস্থলেই মারা যায়।

পল্লী বিদ্যুৎ সমিতি-১ বাকেরগঞ্জ জোনাল অফিসের সহকারী জেনারেল ম্যানেজার সুবাস চন্দ্র দাস বলেন, ‘ঘটনা তদন্তে পৃথক দু’টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাদের রোববারের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। প্রতিবেদন পাওয়ার পর ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন