বিজ্ঞাপন

পুলিশের উপর হামলা: ইউপি চেয়ারম্যানসহ ২০০ জনের বিরুদ্ধে মামলা

May 10, 2024 | 6:01 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মুন্সিগঞ্জ: গজারিয়া উপজেলা পরিষদ নির্বাচনে ব্যালট পেপার ছিনিয়ে নেওয়ার চেষ্টা, কেন্দ্র দখল, গাড়ি ভাঙচুর ও অস্ত্র নিয়ে পুলিশের উপর হামলার ঘটনায় মামলা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে তিনটার দিকে গজারিয়া থানার উপপরিদর্শক মো. জাহিদ হাসান বাদি হয়ে মামলাটি করেন।

বিজ্ঞাপন

মামলায় হোসেন্দি ইউপি চেয়ারম্যান মনিরুল হক মিঠুকে প্রধান আসামি করে ১৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ১৫০-২০০ জনকে আসামি করা হয়েছে। মনিরুল হক উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও আনারস প্রতীকের প্রার্থী আমিরুল ইসলামের সমর্থক ছিলেন।

মামলা মো. মাসুম নামে মনিরুল হকের এক কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

মামলার বিষয়টি নিশ্চিত করে গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো.রাজীব খান বলেন, ‘সরকারি কাজে বাঁধা, ব্যালট পেপার ছিনিয়ে নেওয়ার চেষ্টা, কেন্দ্র দখল, আমাদের গাড়ি ভাঙচুর ও অস্ত্র নিয়ে আমাদের পুলিশের উপর হামলা করে দুই পুলিশ সদস্যকে আহত করা অভিযোগে মামলাটি করা হয়েছে। ইতিমধ্যে একজনকে গ্রেফতার করা হয়েছে। ইউপি চেয়ারম্যানসহ মামলার অন্য আসামিদের গ্রেফতারে পুলিশ অভিযান শুরু করেছে।’

বিজ্ঞাপন

কয়েকজন প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, বুধবার সকাল থেকে হোসেন্দি বহুমুখী উচ্চবিদ্যালয় কেন্দ্রে ভোট গ্রহণ চলছিল। ওই কেন্দ্রে চেয়ারম্যান মনিরুল হক ও তার লোকজন প্রভাব বিস্তারের চেষ্টা করেন। বেলা আড়াইটার দিকে মনিরুলের লোকজন নিয়ে ওই কেন্দ্র দখল করে ব্যালট পেপার ছিনিয়ে নেন। বেলা সাড়ে তিনটার দিকে আবারও কেন্দ্রটি দখলের চেষ্টা করেন তারা। এ সময় ওই কেন্দ্রের দিকে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অবস) মো. বদিউজ্জামান এলে তার গাড়িও ভাঙচুর করেন মিঠুর লোকজন। তাদের হামলায় সাদ্দাম (২৪) ও সোহাগ (২৫) নামে দুই পুলিশ সদস্য আহত হন।

ওই দিন একই ইউনিয়নে ১নং ভবানিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট চলাকালে ভোটকেন্দ্রের বাইরে সোহেল নামে পুলিশের এক সদস্যকে মারধর করেন মনিরুল হকের লোকজন। সে সময় ছবি ও ভিডিও করায় দৈনিক মানবজমিনের মুন্সিগঞ্জ প্রতিনিধি ও মুন্সিগঞ্জ প্রেসক্লাবের সহসভাপতি গোলজার হোসেনের ফোন, আইডি ও পর্যবেক্ষক কার্ড ছিনিয়ে নিয়ে মনিরুল হক মিঠু নির্দেশে তার ভাই-ভাতিজা মারধর করেন। এ ঘটনায় মনিরুল হকসহ ১৮ জনকে আসামি করে গজারিয়া থানায় মামলা করেন গোলজার হোসেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন