বিজ্ঞাপন

২৩ সেকেন্ডের গোলে ইতিহাস আলবেনিয়ার মিডফিল্ডারের

June 16, 2024 | 3:24 am

স্পোর্টস ডেস্ক

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইতালির বিপক্ষে খেলতে নেমেই ইতিহাস গড়ে ফেলেছেন আলবেনিয়ার মিডফিল্ডার। এই নিয়ে নিজেদের ইতিহাসে দ্বিতীয়বারের মতো ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ করতে এসেছে আলবেনিয়া। আর নিজেদের দ্বিতীয় আসরে এসেই গড়ে ফেলেছে রেকর্ড।

বিজ্ঞাপন

জার্মানির ডর্টমুন্ডের সিগন্যাল ইদুনা পার্কে ইতালি ও আলবেনিয়ার মধ্যকার ম্যাচ শুরু হয়েছে। ম্যাচের বয়স তখন মাত্র ২৩ সেকেন্ড! আর তখনই ইতিহাস গড়া গোলটি করে বসলেন নেদিম বাইরামি।

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের মূল পর্বে সবচেয়ে দ্রুত গোলের রেকর্ড এটি। জার্মানি আসরে শনিবার নিজেদের প্রথম ম্যাচেই এই কীর্তি গড়েন আলবেনিয়ার অ্যাটাকিং মিডফিল্ডার বাইরামি।

এর আগে ইউরোর সবচেয়ে দ্রুততম গোলের মালিক ছিলেন রাশিয়ার দিমিত্রি কিরিচেনকোর। ২০০৪ আসরের গ্রুপ পর্বে গ্রিসের বিপক্ষে ম্যাচের ৬৭ সেকেন্ডে জাল খুঁজে নিয়েছিলেন তিনি।

বিজ্ঞাপন

ম্যাচের তখন কেবলই শুরুর বাঁশি বেজেছে। আর নিজেদের ইতিহাসে দ্বিতীয়বারের মতো ইউরোয় খেলার টিকেট পাওয়া আলবেনিয়ার স্বপ্নের মতো শুরু। প্রতিপক্ষের অমার্জনীয় ভুলের সুযোগ কাজে লাগিয়ে ২৩ সেকেন্ডের মাথায় এগিয়ে যায় তারা। নিজেদের সীমানায় থ্রোয়িং পেয়েছিল ইতালি। ডিফেন্ডার ফেদেরিকো ডিমারকো বক্সে সতীর্থকে খুঁজে নেওয়ার চেষ্টায় গড়বড় করে ফেলেন। আলগা বল ধরে বক্সে একজনকে কাটিয়ে দুরূহ কোণ থেকে শটে পোস্ট ঘেঁষে জালে পাঠান নেদিম বাইরামি।

ইউরোর ইতিহাসে দ্রুততম গোলের রেককর্ডটি এখন এই অ্যাটাকিং মিডফিল্ডারের। যদিও শেষ পর্যন্ত ম্যাচটি ইতালি জিতে নিয়েছে ২-১ গোলের ব্যবধানে। তবে ইতিহাসের পাতায় নাম উঠে গেছে নেদিম বাইরামির।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন