বিজ্ঞাপন

চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচন: প্রস্তুত প্রার্থী, ভোটার

January 24, 2019 | 3:08 pm

।। এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

রাত পোহালেই বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হবে। শুক্রবার (২৫ জানুয়ারি) সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

নির্বাচন উপলক্ষে বাংলাদেশ চলচ্চিত্র করপোরেশন (এফডিসি)-তে উৎসবের আমেজ বিরাজ করছে। শুটিং ছাপিয়ে আলোচনা এখন কেবলই নির্বাচন কেন্দ্রিক।

নির্বাচনে ১৯ পদে লড়বেন ৪৪ জন প্রার্থী। দুটি প্যানেল থেকে প্রার্থীরা নির্বাচন করবেন। একটি প্যানেল মুশফিকুর রহমান গুলজার-বদিউল আলম খোকন প্যানেল। অন্যটি বাদল খন্দকার-বজলুর রাশেদ চৌধুরী প্যানেল। এছাড়া স্বতন্ত্রভাবে চারজন পরিচালক নির্বাচন করবেন।

বিজ্ঞাপন

আরও পড়ুন :  টিভি পর্দায় ‘শার্লক হোমস’


নির্বাচন প্রসঙ্গে চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন সারাবাংলাকে বলেন, ‘নির্বাচনের সব ধরনের আনুষ্ঠানিকতা শেষ পর্যায়ে। আমি মনে করি নির্বাচন সুষ্ঠু হবে। কোন ধরনের বিতর্কের সুযোগ থাকবে না।’

নিজের প্রার্থীতা সম্পর্কে তিনি বলেন, ‘আবারও একই পদে (মহসচিব) নির্বাচনে প্রার্থী হয়েছি। জয় প্রত্যাশা করছি। এটাই তো স্বাভাবিক। তবে যদি নির্বাচিত নাও হতে পারি তাহলে যারা নির্বাচিত হবেন তাদের সঙ্গে মিলেমিশে কাজ করব।’

বজলুর রাশেদ চৌধুরী এর আগে ২০১৭-১০১৮ মেয়াদে সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেছেন। এবার তিনি বাদল খন্দকারের সঙ্গে প্যানেল গঠন করেছেন। এবার তিনি মহাসচিব পদে নির্বাচন করছেন। সাংগঠনিক সম্পাদক থেকে মহাসচিব পদে প্রার্থী হওয়ার কারণ জানতে চাইলে তিনি বলেন, ‘মহাসচিব পদটি নির্বাহী প্রধানের। এখান থেকে কাজ করার সুযোগ আছে বলে মনে করি আমি। নির্বাচিত হলে চলচ্চিত্রের উন্নয়নে প্রযোজনীয় পদক্ষেপ গ্রহণ করব সবাইকে নিয়ে।’

বিজ্ঞাপন

পরিচালকদের এই নির্বাচনে নির্বাচন কমিশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন আব্দুল লতিফ বাচ্চু। সদস্য হিসেবে থাকছেন আ.শ.ম শফিকুর রহমান ও বি এইচ নিশান।

চলচ্চিত্র পরিচালক সমিতির ৩৬১ জন সদস্য তাদের নতুন নেতৃত্ব নির্বািচিত করতে ভোট প্রদান করবেন। নির্বাচনে জয়ী প্রার্থীরা আগামী ২০১৯-২০২০ অর্থ্যাৎ দুই বছর চলচ্চিত্র পরিচালক সমিতিকে নেতৃত্ব দেবেন।

সারাবাংলা/আরএসও/পিএ


আরও পড়ুন :

.   শহরে নতুন সিনেপ্লেক্স

.   ছবির চরিত্রটি আমার কাছে গুরুত্বপূর্ণ: অমৃতা চট্টোপাধ্যায়

.   প্রথমবার ভাষার গান গাইলেন বাপ্পা মজুমদার


বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন