বিজ্ঞাপন

টিভি পর্দায় ‘শার্লক হোমস’

January 24, 2019 | 2:56 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

উনবিংশ শতাব্দীর শেষভাগ ও বিংশ শতাব্দীর প্রথম ভাগের একটি কাল্পনিক গোয়েন্দা চরিত্র শার্লক হোমস। ১৮৮৭ সালে প্রথম আবির্ভূত এই চরিত্রের স্রষ্টা স্কটিশ লেখক ও চিকিৎসক স্যার আর্থার কোনান ডয়েল। হোমস একজন উচ্চমেধাসম্পন্ন লন্ডন-ভিত্তিক ‘পরামর্শদাতা গোয়েন্দা’। নির্ভুল যুক্তিসঙ্গত কার্যকারণ অনুধাবন, যে কোনো প্রকার ছদ্মবেশ ধারণ এবং ফরেনসিক বিজ্ঞানে দক্ষতাবলে জটিল আইনি মামলার নিষ্পত্তি করে দেওয়ার জন্য তার খ্যাতি ভুবনজোড়া।


আরও পড়ুন :  শহরে নতুন সিনেপ্লেক্স


তার নিষ্পত্তি করা এসব ঘটনা নিয়ে তৈরি হয়েছে টিভি সিরিজ, সিনেমা। বিদেশি সেরকম একটি টিভি সিরিজ বাংলায় ভাষান্তর করে প্রচার হতে যাচ্ছে দেশের ‘দীপ্ত’ টিভিতে। ২৫ জানুয়ারি থেকে প্রতি শুক্রবার রাত ৮টা ৪৫মিনিটে প্রচার হবে এই টিভি সিরিজ।

বিজ্ঞাপন

টিভিতে যেটি প্রচার হবে সেই টিভি সিরিজটি মূলত আমেরিকান টিভি সিরিজ। নির্মিত ও প্রচার হয়েছিল নব্বই দশকে। সেটি প্রচার হবে আগামী এক বছর।

‘শার্লক হোমস’ সিরিজটির দীপ্ত টিভির প্রযোজক ওসমান গণী বলেন, ‘প্রথম যে শার্লক হোমস সিরিজটি টিভির জন্য নির্মিত হয়েছিল, সেটিই আমরা প্রচার করব। প্রতি পর্বেই একটি করে সমস্যার সমাধান হবে। আর প্রতি পর্বের ব্যাপ্তী হবে বায়ান্ন মিনিট। যারা ক্লাসিক ভালোবাসেন, রোমাঞ্চকর গল্প ভালোবাসেন, তাদের জন্য এই সিরিজের তুলনা হয়না।’

সারাবাংলা/পিএ

বিজ্ঞাপন

আরও পড়ুন :

.   ছবির চরিত্রটি আমার কাছে গুরুত্বপূর্ণ: অমৃতা চট্টোপাধ্যায়

.   প্রথমবার ভাষার গান গাইলেন বাপ্পা মজুমদার


Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন