বিজ্ঞাপন

টেম্পেয়ার ফিল্ম ফেস্টিভ্যালে ‘দ্য লাস্ট পোস্ট অফিস’

March 5, 2019 | 1:33 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

‘টেম্পেয়ার ফিল্ম ফেস্টিভ্যাল’ ছোট ছবির উৎসবগুলোর মধ্যে অন্যতম ফিনল্যান্ডের এই উৎসব। পাঁচ দিনের উৎসবে ১০টি ভেন্যুতে দেখানো হয় প্রায় চারশোর মতো ছবি। উপস্থিত থাকেন ৩০ হাজার দর্শক।

এবার উৎসবটির ৪৯তম আসরে সারাবিশ্ব থেকে আন্তর্জাতিক প্রতিযোগিতা বিভাগে অংশ নেয় চার হাজারের বেশি ছবি। যেখান থেকে ৪৭টি দেশের ৫৯টি ছবি প্রতিযোগিতা করছে চূড়ান্তভাবে। চূড়ান্ত প্রতিযোগিতায় আছে বাংলাদেশের নির্মাতা অং রাখাইনের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘দ্য লাস্ট পোস্ট অফিস’।


আরও পড়ুন :  মার্কিন অভিনেতা লুক পেরির মৃত্যু


এর আগে সুইজারল্যান্ডে অনুষ্ঠিত লোকার্নো চলচ্চিত্র উৎসবের ওপেন ডোরস বিভাগে দ্য লাস্ট পোস্ট অফিস ছবিটির ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়। এছাড়া ফ্রান্সের বাণিজ্যিক নগরী হিসেবে পরিচিত ক্লেহমো ফেঁরোতেও দেখানো হয় ছবিটি।

বিজ্ঞাপন

ফিনল্যান্ডের টেম্পেয়ারে উৎসবের ৪৯তম আসর চলবে ৬ থেকে ১০ মার্চ পর্যন্ত।

দ্য লাস্ট পোস্ট অফিসের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন আশীষ খন্দকার, শাহরিয়ার ফেরদৌস সজীব ও অশোক ব্যাপারী। গল্প লিখেছেন রাজীব রাফি। প্রযোজনা প্রতিষ্ঠান খনা টকিজের ব্যানারে নির্মিত হয়েছে ছবিটি। প্রযোজনা করেছেন রুবাইয়াত হোসেন ও আদনান ইমতিয়াজ আহমেদ।

বাংলা ভাষায় নির্মিত এ ছবিটি অং রাখাইন নির্মিত দ্বিতীয় চলচ্চিত্র। তার নির্মিত প্রথম ছবি ‘মর থেংগারি’ (মাই বাইসাইকেল) চাকমা ভাষায় নির্মিত দেশের প্রথম ছবি।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিএ/পিএম


আরও পড়ুন :  বৈশাখে নতুন গান নিয়ে আসছেন কুমার বিশ্বজিৎ


আরও দেখুন :

জীবনানন্দ দাশকে নিয়ে ছবি বানাতে চাই, প্রযোজক পাচ্ছি না : তৌকির আহমেদ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন