বুধবার ১৯ সেপ্টেম্বর, ২০১৮, ৪ আশ্বিন, ১৪২৫, ৮ মুহররম, ১৪৪০

বক্তৃতা ও সিনেমায় তারেক মাসুদকে স্মরণ করবেন অনুজরা

আগস্ট ৭, ২০১৮ | ১:৫২ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

নন্দিত নির্মাতা তারেক মাসুদ মারা গেছেন ছয় বছর হলো। আগামী ১৩ আগস্ট পূর্ণ হবে তিনি না থাকার সাত বছর। ২০১১ সালের ১৩ আগস্ট মানিকগঞ্জে এক মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় মৃত্যুবরণ করেন তিনি। এ দূর্ঘটনায় তারেক মাসুদ, সাংবাদিক মিশুক মুনীরসহ প্রাণ হারান আরও পাঁচ জন।

তারেক মাসুদের সপ্তম মৃত্যুবার্ষিকী স্মরণে ১৩ আগস্ট শিল্পকলায় আয়োজিত হবে স্মারক বক্তৃতা ও স্মরণ সভা। এর আগের দুই দিন অর্থাৎ ১১ ও ১২ আগস্ট অনুষ্ঠিত হবে কর্মশালা। তারেক মাসুদের সিনেমাগুলো নিয়ে দু’দিনের কর্মশালা অনুষ্ঠিত হবে। এতে উপস্থিত থাকবেন তারেকের বন্ধু ও স্ত্রী ক্যাথরিন মাসুদ।


আরও পড়ুন :  রূপসা’র গানের মডেল আরজু


এই প্রসঙ্গে নির্মাতা প্রসূন রহমান বলেন, আমরা একটা স্মরণসভার আয়োজন করছি। এটা তারেক মাসুদের মৃত্যুদিনে শিল্পকলায় হবে। ক্যাথরিনের সঙ্গে একটা আলোচনা হয়েছে। উনিও থাকবেন। নতুন যারা সিনেমা নির্মাণ করছে তারাও থাকবে। এছাড়া একটা কর্মশালা আয়োজন করার ইচ্ছে আমাদের আছে। এখনো নিশ্চিত হয়নি, তবে কথাবার্তা এগিয়ে রেখেছি।

তারেক মাসুদের কবর দেখতে বাংলাদেশে এসেছেন ক্যাথরিন মাসুদ। বর্তমানে শিক্ষকতার সঙ্গে যুক্ত এই চলচ্চিত্র প্রযোজক দুয়েকদিনের মধ্যেই যাবেন ফরিদপুর। যেখানে তারেককে সমাহিত করা হয়েছে। শ্রদ্ধা নিবেদন করে ঢাকায় ফিরবেন তিনি। যোগ দিবেন তারেকের স্মরণ সভায়।

তারেক মাসুদের স্মরণে পুরো আয়োজনটি করছে তারক মাসুদ মেমোরিয়াল ট্রাস্ট, মুভিয়ানা ফিল্ম সোসাইটি ও বাংলাদেশ শিল্পকলা একাডেমি।

সারাবাংলা/টিএস/পিএ

Tags: , ,

বক্তৃতা ও সিনেমায় তারেক মাসুদকে স্মরণ করবেন অনুজরা
বক্তৃতা ও সিনেমায় তারেক মাসুদকে স্মরণ করবেন অনুজরা