সোমবার ১৯শে নভেম্বর, ২০১৮ ইং , ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ১০ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

মইনুল হোসেনের মন্তব্যে ক্ষুব্ধ ১৪ বিশিষ্ট নাগরিক

অক্টোবর ১৯, ২০১৮ | ৮:১৬ অপরাহ্ণ

।। সারাবাংলা ডেস্ক।।

ঢাকা: সাংবাদিক, কলামিস্ট ও দৈনিক আমাদের নতুন সময়ের ভারপ্রাপ্ত সম্পাদক মাসুদা ভাট্টি সম্পর্কে বিরূপ মন্তব্য করায় সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনের প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন শিক্ষা-শিল্প-সাহিত্য অঙ্গনের ১৪ জন বিশিষ্ট ব্যক্তি।

শুক্রবার (১৯ অক্টোবর) এক প্রেস বিজ্ঞপ্তিতে তারা এ ক্ষোভ জানিয়েছেন। পাশাপাশি মইনুল হোসেনের প্রকাশ্যে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছেন।

আরও পড়ুন: শুধু ক্ষমা চাইলে হবে না, শাস্তিও পেতে হবে

বিবৃতি দানকারীরা হলেন শিক্ষাবিদ অধ্যাপক ড. আনিসুজ্জামান, কথাসাহিত্যিক হাসান আজিজুল হক, অনুপম সেন, নাট্যব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, ফেরদৌসী মজুমদার, আতাউর আমান, আলী জাকের, মামুনুর রশীদ, নাসির উদ্দীন ইউসুফ, সারা জাকের, সংস্কৃতিকর্মী তারিক আলী, শিমুল ইউসুফ, হাসান আরিফ ও কবি মুহাম্মদ সামাদ।

আরও পড়ুন: ব্যারিস্টার মইনুলকে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার দাবি

বিবৃতিতে তারা বলেন, ‘একটা প্রশ্ন করার পরিপ্রেক্ষিতে ব্যারিস্টার মঈনুল হোসেন মাসুদা ভাট্টিকে চরিত্রহীন বলে যে মন্তব্য করেছেন আমরা তার তীব্র নিন্দা জানাচ্ছি। আমরা মনে করি যে, কেবল সাংবাদিকসুলভ প্রশ্ন করায় কাউকে এরকম ক্ষিপ্ত হয়ে চরিত্রহীন বলার এখতিয়ার কারোরই নেই। স্বাধীন সাংবাদিকতা ও উম্মুক্ত গণমাধ্যম যখন বিভিন্ন ভাবে আক্রান্ত তখন রাজনীতিবিদ ও আইনবিদ হিসেবে ব্যারিস্টার মইনুলের কাছ থেকে এরকম আচরণ অনভিপ্রেত।’

আরও পড়ুন: ড. কামাল ও মঈনুলরা গণতন্ত্রবিরোধী শক্তি

তারা আরও বলেন, ‘ব্যারিস্টার মইনুল হোসেনের এই নিন্দনীয় আচরণে আমরা অত্যন্ত ক্ষুব্ধ। অনভিপ্রেত এই বক্তব্যের জন্য আমরা আশা করি তিনি প্রকাশ্যে ক্ষমা চাইবেন। এটা শুধু মাসুদা ভাট্টিকে অপমান করা হয়েছে বলে নয়, বরং ভবিষ্যতে যাতে কেউ আর এভাবে কাউকে ব্যক্তি আক্রমণ না করেন সেটা নিশ্চিত করার জন্যই অবিলম্বে তার কাছ থেকে প্রকাশ্যে একটি মার্জনা প্রার্থনা আসা প্রয়োজন বলে আমরা মনে করি। দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি এবং ভবিষ্যতে একটি সুন্দর বাংলাদেশ সৃষ্টির লক্ষ্যে সমাজের প্রতিটি স্তরে সহনশীলতা ও গণতান্ত্রিক আচরণ প্রতিষ্ঠাই আমাদের সকল নাগরিকের লক্ষ্য।’

সারাবাংলা/একে

Tags: , ,

মইনুল হোসেনের মন্তব্যে ক্ষুব্ধ ১৪ বিশিষ্ট নাগরিক
মইনুল হোসেনের মন্তব্যে ক্ষুব্ধ ১৪ বিশিষ্ট নাগরিক
মইনুল হোসেনের মন্তব্যে ক্ষুব্ধ ১৪ বিশিষ্ট নাগরিক