বিজ্ঞাপন

রায়ে খুশি তবে পুরোপুরি সন্তুষ্ট নই: কাদের

October 10, 2018 | 1:06 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: ২১-আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিলম্বিত হলেও এ রায়ে আমরা খুশি, তবে পুরোপুরি সন্তুষ্ট নই। কেননা রায়ে ওই হামলার মাস্টার মাইন্ড তারেক রহমানের ফাঁসি হওয়া উচিত ছিল।

রায়ের পর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক অনুষ্ঠানে সাংবাদিকদের কাছে কাদের বলেন, ১৪ বছর পরে এই নৃশংস হত্যাকাণ্ডের প্রধান টার্গেট ছিলেন তৎকালীন বিরোধীদলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই হামলার মাস্টর মাইন্ড কে? তা দেশের জনগণ জানে। বিষয়টি প্রকাশ্য দিবালোকের মতো সত্য।

বিজ্ঞাপন

কাদের বলেন, ওই হামলায় আইভি রহমান সহ মোট ২৪ জনের প্রাণহানি হয়েছে। তখন এফবিআইকে তদন্ত করতে দেওয়া হয়নি। স্কটল্যান্ড ইয়ার্ড ও ইন্টারপোলকে কাজ করতে দেওয়া হয়নি। জজ মিয়া নামক নাটক করা হয়েছে। মুফতি হান্নান স্বীকারোক্তি দিয়েছে অপারেশনের পূর্বমুহূর্তে তারেক রহমানের অনুমতি নেওয়া হয়েছে। হাওয়া ভবন সে সময় ছিল বিকল্প পাওয়ার হাউস।

বিলম্বিত হলেও এই রায়ে আমরা অখুশি নই। আমরা পুরোপুরি সন্তুষ্টও নই। এই রায়ের প্ল্যানার ও মাস্টার মাইন্ডের শাস্তি হওয়া উচিত ছিলো ক্যাপিটাল পানিশমেন্ট।

সারাবাংলা/এমএমএইচ/এনএইচ/এমএস/জেএএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন