বিজ্ঞাপন

উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহারে বিধিমালা হচ্ছে

January 21, 2019 | 6:59 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: আগামী মার্চ মাসে অনুষ্ঠিত ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারে বিধিমালা চূড়ান্ত করতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। আগামীকাল বিকেল তিনটায় রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে ইসির কমিশন সভায় এই বিধিমালা চূড়ান্ত করা হবে।

উল্লেখ্য, সারাদেশের সব সদর উপজেলা পরিষদের নির্বাচনের ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে ইসি।

গত রোববার ইসির উপসচিব মো. শাহেদুন্নবী চৌধুরী স্বাক্ষরিত এক চিঠিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সভাপতিত্বে কমিশনের অনান্য নির্বাচন কমিশনার ও ইসি সচিব হেলালুদ্দীন আহমদসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত থাকবেন। কমিশন সভার বৈঠকে ৯টি সুনির্দিষ্ট এজেন্ডাসহ একটি বিবিধ এজেন্ডা রাখা হয়েছে।

বিজ্ঞাপন

কালকের কমিশন সভায় অন্যান্য এজেন্ডার মধ্যে রয়েছে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের কিশোরগঞ্জ-১ শূন্য আসনে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা, ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন, পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন তফসিল ঘোষণা, একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য পদে নির্বাচন সংক্রান্ত, পৌরসভা ইউনিয়ন ও জেলা পরিষদের সাধারণ ও উপনির্বাচন, একাদশ জাতীয় সংসদের গাইবান্ধা-১ আসনের স্থগিত নির্বাচনে অগ্রগতি, ভোটার তথ্য হালনাগাদ কর্মসূচির ২০১৯- ২০২০ এবং জাতীয় ভোটার দিবস উদযাপন কর্মসূচি ২০১৯, ও উপজেলা পরিষদ নির্বাচনের প্রশিক্ষণ পরিকল্পনা এবং বিবিধ।

সারাবাংলা/জিএস/এমও

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন